সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

চলবে পাওয়ার ব্লকের কাজ! শনিবার রাত থেকে বাতিল হাওড়া-বর্ধমান কর্ড শাখার একাধিক ট্রেন

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২, ০৭:৩৬ পিএম | আপডেট: ডিসেম্বর ১১, ২০২২, ০১:৩৬ এএম

চলবে পাওয়ার ব্লকের কাজ! শনিবার রাত থেকে বাতিল হাওড়া-বর্ধমান কর্ড শাখার একাধিক ট্রেন
চলবে পাওয়ার ব্লকের কাজ! শনিবার রাত থেকে বাতিল হাওড়া-বর্ধমান কর্ড শাখার একাধিক ট্রেন

হাওড়া বর্ধমান কর্ড লাইনের বারুইপাড়া ও চন্দনপুর স্টেশনের মাঝে প্রস্তাবিত চতুর্থ লাইনের কাজের কারণে ব্যাহত হতে চলেছে ট্রেন চলাচল। শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত হাওড়া বর্ধমান কর্ড লাইনের ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। মূলত চন্দনপুর স্টেশনে গার্ডার স্থাপনের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

পূর্ব রেল জানিয়েছে, ব্লক চলাকালীন কোন স্পেশাল অথবা দেরিতে চলার ট্রেনের ক্ষেত্রে প্রয়োজন অনুসারে সেই ট্রেনের পথ পরিবর্তন বা নিয়ন্ত্রণ করা হবে। অন্যদিকে ডাউন পাটনা শালিমার দুরন্ত এক্সপ্রেস প্রয়োজনে আড়াই ঘন্টার জন্য নিয়ন্ত্রিত হবে।

পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ছ ঘন্টার জন্য পাওয়ার ও ট্রাফিক ব্লক থাকবে। সে কারণে বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। একইসঙ্গে যাত্রাপথ পরিবর্তন হয়েছে দূরপাল্লার ট্রেনের। জানা গিয়েছে শনিবার রাত সাড়ে ১১ টা থেকে রবিবার ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত ট্রেন চলাচল নিয়ন্ত্রিত করা হবে। যেহেতু ভোররাতে ট্রেন চলাচল নিয়ন্ত্রিত হচ্ছে তাই সাধারণ মানুষের খুব একটা অসুবিধা হবে না বলেই মনে করা হচ্ছে।

হাওড়া থেকে চারটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বর্ধমান স্টেশন থেকেও চারটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়া আপ হাওড়া যোধপুর এক্সপ্রেস, আপ হাওড়া মুম্বাই সিএসএমটি মেল, আপ হাওড়া জম্মু তাওয়াই হিমগিরি এক্সপ্রেস ব্যান্ডেল খানা হয়ে চলবে। আপ কলকাতা সীতামাটি এক্সপ্রেস, আপ শিয়ালদহ আজমির এক্সপ্রেস, আপ শিয়ালদহ নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস, নৈহাটি লিংক কেবিন ব্যান্ডেল খানা হয়ে চলবে। ডাউন নিউ তিনসুকিয়া ব্যাঙ্গালোর সিটি এক্সপ্রেস, বর্ধমান ব্যান্ডেল হাওড়া সাঁতরাগাছি আন্দুল হয়ে চলবে এবং ব্যান্ডেল হাওড়া ও সাঁতরাগাছি তে থামবে।