শনিবার, ১৮ মে, ২০২৪

সপ্তাহের প্রথম দিনেই উত্তেজনা ছড়াল হুগলির খন্যান স্টেশনে! বন্ধ ট্রেন চলাচল

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ১০:০৮ এএম | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৪:০৮ পিএম

সপ্তাহের প্রথম দিনেই উত্তেজনা ছড়াল হুগলির খন্যান স্টেশনে! বন্ধ ট্রেন চলাচল
সপ্তাহের প্রথম দিনেই উত্তেজনা ছড়াল হুগলির খন্যান স্টেশনে! বন্ধ ট্রেন চলাচল

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের প্রথম দিনেই বিপত্তি। সাতসকালে হুগলির খন্যান স্টেশনে ব্যাপক উত্তেজনা ছড়াল। সকালে হুগলির খন্যান স্টেশনে বিক্ষোভ দেখাতে শুরু করেন নিত্যযাত্রীরা।

নিত্যযাত্রীদের অভিযোগ, প্রতিদিন ট্রেন দেরি করে আসে। এর জেরে তাঁরা সঠিক সময়ে কাজের জায়গায় পৌঁছতে পারেন না। এদিকে, সপ্তাহের প্রথম দিনেই ট্রেন দেরি করে আসায় ক্ষোভে ফেটে পড়েন নিত্যযাত্রীরা। এরপরই তাঁরা স্টেশনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। লাইনে নেমে ও টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন নিত্যযাত্রীরা।

এখানেই শেষ নয়, ট্রেনের মহিলা কামরাতে উঠেও বিক্ষোভ দেখানো হয়। অভিযোগ এও উঠেছে যে, মহিলা কামরা লক্ষ্য করে পাথরও ছোড়া হয়। পাশাপাশি মহিলাদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এই ঘটনাকে কেন্দ্র করে আপ এবং ডাউন উভয় লাইনেই বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এর জেরে একাধিক স্টেশনে দাঁড়িয়ে রয়েছে ট্রেন।

জানা গিয়েছে আজ সকাল সাড়ে সাতটা নাগাদ শুরু হয় অবরোধ। এই অবরোধের জেরে হাওড়া-বর্ধমান মেইন শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়ে পড়ে। এমনিতেই শক্তিগড় থেকে রসুলপুর থার্ড লাইনের কাজ এবং নন ইন্টারলকিংয়ের কাজ চলায় একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। আবার দেরিতে চলাচল করছে একাধিক ট্রেন। এর জেরেই প্রতিদিন ব্যস্ত সময়ে সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা। তাঁদের গন্তব্যে পৌঁছাতে প্রায় প্রতিদিনই দেরি হচ্ছে। এর প্রতিবাদেই সোমবার সকালে ট্রেন অবরোধ করেন নিত্যযাত্রীরা। এদিন, প্রথমেই খন্যান স্টেশনে রেল অবরোধ করে যাত্রীরা রেললাইনে বসে পড়ে। অভিযোগ উঠেছে, মহিলা কামরায় যাত্রীদের টেনে টেনে নামানোর চেষ্টা করা হয়। এমনকী, দাঁড়িয়ে থাকা ট্রেনেও পাথর ছোড়া হয়।

এদিকে, এই ঘটনা প্রসঙ্গে, পূর্ব রেলের সিপিআরও বলেন, ‘প্রি ইন্টার লকিংয়ের জন্য ৩ থেকে ১৩ সেপ্টেম্বর ও নন ইন্টারলকিংয়ের জন্য ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত অনেক ট্রেন বাতিল করা হয়েছে। এর জন্য নির্দিষ্ট সময় চলবে না ট্রেন। কাজ শেষ হলে ব্যান্ডেল থেকে বর্ধমানে ট্রেনের গতি বাড়বে।’