শনিবার, ১৮ মে, ২০২৪

আজ ফের সাতসকাল থেকেই রেল অবরোধ! ব্যস্ত সময়ে হাওড়া-বর্ধমান মেন লাইনে বন্ধ ট্রেন পরিষেবা

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৩:২৩ পিএম

আজ ফের সাতসকাল থেকেই রেল অবরোধ! ব্যস্ত সময়ে হাওড়া-বর্ধমান মেন লাইনে বন্ধ ট্রেন পরিষেবা
আজ ফের সাতসকাল থেকেই রেল অবরোধ! ব্যস্ত সময়ে হাওড়া-বর্ধমান মেন লাইনে বন্ধ ট্রেন পরিষেবা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের উত্তাল হুগলির খন্যান স্টেশন। আজ ফের সাতসকাল থেকেই খন্যান স্টেশনে রেল অবরোধ চলছে। অফিস টাইমে এই রেল অবরোধের জেরে চূড়ান্ত হয়রানির শিকার নিত্যযাত্রীরা। এই অবরোধের জেরে হাওড়া-বর্ধমান মেন লাইনে পুরোপুরি ব্যহত ট্রেন চলাচল। জানা গিয়েছে, পরপর স্টেশনে দাঁড়িয়ে রয়েছে লোকাল এবং এক্সপ্রেস ট্রেন।

আজ রেলের বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগে ফের রেল অবরোধ করা হয়। এদিকে, নিত্যযাত্রীদের অভিযোগ, সকাল থেকে ট্রেন চালানোর আশ্বাস দেওয়া হয়েছিল রেল। তবে, রেলের সেই প্রতিশ্রুতি মতো ট্রেনের সংখ্যা বাড়ানো হয়নি। এর জেরেই সকাল ৭ টা থেকে অবরোধ শুরু করেন নিত্যযাত্রীরা। এই অবরোধকে কেন্দ্র করে হাওড়া-বর্ধমান মেনের আপ এবং ডাউন লাইনে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এদিকে, ট্রেন চলাচল বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন অনেকেই।

উল্লেখ্য, স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবিতে, গতকাল সকালে খন্যান, পাণ্ডুয়া ও তালান্ডু স্টেশনে রেল অবরোধ করা হয়েছিল। বেশ কয়েক ঘণ্টা ধরেই অবরোধ চলেছিল। পরে রেলের ত্রফে প্রতিশ্রুতি পেয়ে অবরোধ উঠে যায়। কিন্তু কথা রাখেনি রেল। অভিযোগ স্থানীয়দের। এর জেরেই আজ ফের তাঁরা অবরোধের সিদ্ধান্ত নেয় এবং বিক্ষভ দেখাতে শুরু করেন। রেল লাইনে নেমে বিক্ষোভ দেখানো হয়।

গতকালও স্টেশনে বিক্ষোভ দেখানো হয়। লাইনে নেমে ও টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা। এখানেই শেষ নয়, ট্রেনের মহিলা কামরাতে উঠেও বিক্ষোভ দেখানো হয় বলে অভিযোগ। অভিযোগ এও উঠেছে যে, মহিলা কামরা লক্ষ্য করে পাথরও ছোড়া হয়। পাশাপাশি মহিলাদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

অন্যদিকে, জানা গিয়েছে, শক্তিগড়ে রেললাইনে কাজ চলায় হাওড়া-বর্ধমান মেন লাইনে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। তার বদলে চালানো হচ্ছে স্পেশাল ট্রেন। নিত্যযাত্রীদের অভিযোগ, ভিড়ের চাপে মাঝপথে উঠতে পারছেন না তাঁরা। এমনকী, মাঝে মাঝে ট্রেন বাতিল করে দেওযার ফলে সঠিক সময় যাত্রীদের গন্তব্যে পৌঁছতেও সমস্যা হচ্ছে।