শুক্রবার, ০৩ মে, ২০২৪

আরও দুই নতুন পরিষেবা দুয়ারে সরকারে! ফের জনস্বার্থে বড় ঘোষণা রাজ্য সরকারের

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ০৮:৩৪ পিএম | আপডেট: অক্টোবর ২৯, ২০২২, ০২:৩৪ এএম

আরও দুই নতুন পরিষেবা দুয়ারে সরকারে! ফের জনস্বার্থে বড় ঘোষণা রাজ্য সরকারের
আরও দুই নতুন পরিষেবা দুয়ারে সরকারে! ফের জনস্বার্থে বড় ঘোষণা রাজ্য সরকারের

জনমুখী প্রকল্পের সুবিধে দিতে আরো একধাপ এগোলো রাজ্য সরকার। এবার দুয়ারে সরকারের প্রকল্পে যুক্ত হল আরও দুটি নতুন পরিষেবা। জানা গিয়েছে পয়লা নভেম্বর থেকে শুরু হচ্ছে নতুন দুই পরিষেবা। ইতিমধ্যেই এই মর্মে নির্দেশিকা জারি করেছে নবান্ন।

নবান্ন সূত্রে খবর, এখন থেকে জমির পাট্টার জন্য আবেদন পত্র এবং বিদ্যুতের নতুন সংযোগ এবং বিদ্যুতের পুরনো বকেয়া মেটানো এই দুই পরিষেবা পাওয়া যাবে দুয়ারে সরকার প্রকল্পে। অর্থাৎ এতদিন ২৭টি পরিষেবা পাওয়া যেত এই দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে। এখন তা বেড়ে হল ২৯।

জানা গিয়েছে, এই নতুন দুই সুবিধার মাধ্যমে ভূমিহীনরা আত্মার জন্য নতুন আবেদন করার সুযোগ পাবেন। অর্থাৎ যাদের জমি জায়গা নিয়ে বিস্তর ঝামেলা চলছে, তাদের আর সরকারি অফিসে ঘুরতে হবে না। তারা দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে এই সুবিধা পাবেন। অন্যদিকে বিদ্যুতের বকেয়া বিল জমা দেওয়ার ক্ষেত্রেও সুবিধে মিলবে। সে ক্ষেত্রে শর্তসাপেক্ষে মিলবে ৫০ শতাংশ ছাড়। এমনকি নতুন বিদ্যুৎ সংযোগের জন্যও আবেদন করা যাবে।

নবান্ন সূত্রে খবর, পয়লা নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত পুনরায় বিভিন্ন জায়গায় দুয়ারে সরকারের ক্যাম্প চালু হচ্ছে আবার। ৩১ ডিসেম্বরের মধ্যে এই জাতীয় যাবতীয় সুবিধে দিতে হবে রাজ্যের নাগরিকদের। পর্যবেক্ষকদের মতে, নির্বাচনের আগে দুয়ারে সরকার প্রকল্পে একাধিক সুবিধে দিয়ে জনসংযোগে জোর দিতে চাইছে শাসক দল।