মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা!

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০৮:৩৪ পিএম | আপডেট: মে ২৯, ২০২২, ০৬:১৭ পিএম

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা!
গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা! / প্রতিকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশের পাশাপাশি রাজ্যের করোনা পরিস্থিতিও উদ্বেগজনক। মহারাষ্ট্র এবং দিল্লির পর বাংলার করোনা পরিস্থিতি ক্রমশ চিন্তা বাড়াচ্ছে। কলকাতা এবং উত্তর ২৪ পরগণার করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়ালেও, এই দুই জেলার পরিস্থিতি আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে। এদিকে, পরিস্থিতির মোকাবিলায় রাজ্যে জারি হয়েছে কড়া বিধিনিষেধ।


রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৯৪ জন। গতকালের থেকে সংক্রমণ ফের সামান্য বেড়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৫৪৬ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে উঠে এসেছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকালের থেকে সংক্রমণ ফের বেড়েছে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ৪৯৬ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮৩ জন। এই জেলাতে সংক্রমণ কমেছে। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৬৭৮ জন। বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৯ লক্ষ ৭৪ হাজার ২৮৫ জন।


গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যায় তেমন কোনও হেরফের হয়নি। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৬ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ৩৭ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৯ জন। এরপরেই রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই দুই জেলায় ৭ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় বেশ কিছু জেলাতেও মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ হাজার ৪১১ জন।


এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৮ হাজার ৮২৫ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৮ লক্ষ ৭৩ হাজার ৭০৬ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮০ হাজার ১৬৮ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।