শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

শিলিগুড়িতে বাম দুর্গ ধ্বংস! ৬ নম্বর ওয়ার্ডে পরাজিত অশোক ভট্টাচার্য

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ১০:৪৮ এএম | আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ১১:১৮ এএম

শিলিগুড়িতে বাম দুর্গ ধ্বংস! ৬ নম্বর ওয়ার্ডে পরাজিত অশোক ভট্টাচার্য
শিলিগুড়িতে বাম দুর্গ ধ্বংস! ৬ নম্বর ওয়ার্ডে পরাজিত অশোক ভট্টাচার্য / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ১২ ফেব্রুয়ারি, শনিবার রাজ্যের চার পুরনিগমে ভোট সম্পন্ন হয়েছে। আজ ফলপ্রকাশ। সকাল ৮ থেকেই শুরু হয়েছে গণনা। এখনও পর্যন্ত যা ফলাফল, তাতে আসানসোল, বিধাননগর, শিলিগুড়ি এবং চন্দননগরের পুরভোটের লড়াইয়ে পাল্লা ভারী রাজ্যের শাসকদল তৃণমূলের। শিলিগুড়ি বাদে বাকি তিন পুরসভাই তৃণমূল কংগ্রেসের দখলে।  

ভোট গণনা রয়েছে শিলিগুড়ি পুরনিগমেও। ৪৭ টি ওয়ার্ড নিয়ে শিলিগুড়ি পুরনিগমে ভোটার সংখ্যা ৪ ক্ষ ২ হাজার। সেখানে আজ ২০০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হচ্ছে। শিলিগুড়ি কলেজে ভোট গণনার ব্যবস্থা করা হয়েছে। শিলিগুড়ি কলেজ চত্বর এবং স্ট্রং রুমে কড়া নিরপত্তার বন্দোবস্ত করা হয়েছে। ভোটগণনা হচ্ছে আসানসোল এবং চন্দননগর পুরনিগমেও।

শিলিগুড়ি পুরনিগমের ১, ২, ৩, ১৭, ২০, ২৩, ৩১, ৩৩, ৪৭ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। শিলিগুড়ি ৬ নম্বর ওয়ার্ডে পরাজিত সিপিএম সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য। ৩০০ ভোটে পরাজিত হয়েছেন তিনি। তিনি গত পুরসভা বোর্ডে মেয়র ছিলেন।

অন্যদিকে, চন্দননগরের ১৬ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন সিপিএম প্রার্থী। ১২ এবং ১৪ ওয়ার্ডে জয় তৃণমূল। শিলিগুড়ির ৩৩ নম্বর ওয়ার্ডে জয়ী গৌতম দেব। ৩ হাজারের বেশি ভোটে জয়ী তিনি। জয় শিলিগুড়িবাসীকে উৎসর্গ করেন তিনি। অন্যদিকে, আসানসোল পুরনিগমের ২টি ওয়ার্ডে জয়ী বিজেপি। ২৭ নম্বর ওয়ার্ডে জয়ী জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালি। ৩৩০০ ভোটে জয়ী তিনি। বিধাননগরে ৩১ নম্বর ওয়ার্ডে তৃতীয় রাউন্ডের শেষে ১১৩৩ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী এবং প্রাক্তন মেয়র সব্যসাচি দত্ত।

এখনও পর্যন্ত বিধাননগর থেকে চন্দননগর, শিলিগুড়ি থেকে আসানসোন, সব জায়গায় উড়ছে সবুজ আবির। চারিদিকে উৎসবের আমেজ। উক্ত চার পুরনিগমের ভোটেও চারে চারের পথে তৃণমূল।