রবিবার, ০৫ মে, ২০২৪

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! মৃত ২

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২, ০৯:০৫ পিএম | আপডেট: আগস্ট ২৭, ২০২২, ০৩:১৬ এএম

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! মৃত ২
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! মৃত ২ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গত কয়েকদিন ধরে রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনা মুক্তির পথেই এগোচ্ছে রাজ্য। জোরকদমে চলছে রাজ্যে বুস্টার ডোজ। বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা বাড়লেও, গত ২৪ ঘণ্টায় ফের কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। পাশাপাশি কমেছে মৃত্যুর সংখ্যাও। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫২ জন। গতকালের থেকে আক্রান্তের সংখ্যা ফের কমেছে। আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩০০-র নিচে রয়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩১৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২১ লক্ষ ৫ হাজার ৭৮৭ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ২.৭০ শতাংশে।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে করোনায় রাজ্যে ২ জনের মৃত্যু হয়েছে। গতকাল রাজ্যে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছিল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ৪৫১ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৯৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ২০ লক্ষ ৮১ হাজার ১০০ জন। সুস্থতার হার ৯৮.৮৩ শতাংশ।

এদিকে, রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল সক্রিয় করোনা রোগীর সংখ্যা বা অ্যাকটিভ কেস। যদিও গত কয়েকদিন ধরে তা নিম্নমুখী। যা যথেষ্ট স্বস্তির। গত ২৪ ঘণ্টায় ফের কমল অ্যাকটিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৫৪ জন। আর হাসপাতালে ভরতি ১৮২ জন করোনা আক্রান্ত রোগী। রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা গতকালের থেকে অতি সামান্য কমে হয়েছে ৩ হাজার ২৩৬ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৩৮০ জন। করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১ লক্ষ ৪১ হাজার ৮৩৬ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯ হাজার ৩২৫ জনের করোনা পরীক্ষা হয়েছে।

করোনা সংক্রমণ কমলেও এখনও করোনা বিধি মেনে চলার পরামর্শই দিচ্ছে স্বাস্থ্য দফতর। জোর দেওয়া হচ্ছে টিকাকরণেও।