শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

Corona Update West Bengal: চোখ রাঙাচ্ছে করোনা! রাজ্যে গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৮:০৪ পিএম | আপডেট: জুন ৩০, ২০২২, ০২:০৪ এএম

Corona Update West Bengal: চোখ রাঙাচ্ছে করোনা! রাজ্যে গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা
চোখ রাঙাচ্ছে করোনা! রাজ্যে গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘদিন ধরে কড়া বিধিনিষেধ এবং টিকাকরণের মাধ্যমে লাগাম টানা গিয়েছিল রাজ্যে করোনা সংক্রমণে। কিন্তু সম্প্রতি নতুন করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। গত কয়েকদিন ধরে রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গত কয়েকদিন ধরে ঝড়ের গতিতে বেড়েই চলেছে সংক্রমণ। সপ্তাহের তৃতীয় দিনেও ফের বাড়ল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। এবার তা বাড়তে বাড়তে প্রায় দেড় হাজারের কাছাকাছি পৌঁছেছে। বাংলা যেখানে টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য সুস্থতার পথেই এগোচ্ছিল। কিন্তু সম্প্রতি সেখানে নতুন করে সংক্রমণ বাড়ায় ফের উদ্বেগ দেখা দিয়েছে। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২৪ জন। গতকালের থেকে আক্রান্তের সংখ্যা একধাক্কায় অনেকটাই বেড়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯৫৪ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ২৭ হাজার ৯০১ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট একধাক্কায় বেড়ে দাঁড়িয়েছে ১২.৭৪ শতাংশে। জেলাভিত্তিক রিপোর্টে করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে কলকাতা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় ৫৮৯ জন আক্রান্ত হয়েছেন। এরপর দ্বিতীয় স্থানেই রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ৩৮৮ জন। এরপরই তালিকায় পরপর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি এবং হাওড়া জেলা। 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে রাজ্যে করোনায় ২ মৃত্যু হয়েছে। গতকাল রাজ্য করোনায় মৃত্যুশূন্য ছিল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ২১৮ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৯৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ২০ লক্ষ ৭৯৮ জন। সুস্থতার হার ৯৮.৬৬ শতাংশ।

এদিকে, রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বা অ্যাকটিভ কেস। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ৫ হাজার ৬২৫ জন। আর হাসপাতালে ভরতি ২৬০ জন করোনা আক্রান্ত রোগী। বর্তমানে রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা একধাক্কায় বেড়ে হয়েছে ৫ হাজার ৮৮৫ জন। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১ লক্ষ ৪০ হাজার ৯৮৬ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ হাজার ১৭৬ জনের করোনা পরীক্ষা হয়েছে। এদিকে মুম্বই, দিল্লিতে যেভাবে বাড়ছে করোনা সংক্রমণ, তা স্বাস্থ্য বিশেষজ্ঞদের চিন্তায় রেখেছে। সেই সঙ্গে বাংলার করোনা পরিস্থিতিও চিন্তা বাড়াচ্ছে।