সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

শুভেন্দু অধিকারীর কনভয়ের পিছু নিয়ে সোজা শান্তিকুঞ্জে সামনে! আটক সন্দেহভাজন ২ যুবক

আত্রেয়ী সেন | নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ১২:০৯ পিএম | আপডেট: নভেম্বর ১১, ২০২২, ০৬:০৯ পিএম

শুভেন্দু অধিকারীর কনভয়ের পিছু নিয়ে সোজা শান্তিকুঞ্জে সামনে! আটক সন্দেহভাজন ২ যুবক
শুভেন্দু অধিকারীর কনভয়ের পিছু নিয়ে সোজা শান্তিকুঞ্জে সামনে! আটক সন্দেহভাজন ২ যুবক

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের পিছু নিয়েছিল দুই যুবক। কনভয়ের পিছু নিয়ে তাঁরা সোজা পৌঁছে যায় একেবারে শান্তিকুঞ্জের সামনে। এতেই তারা বিপাকে পড়ে। তাদের পরে গ্রেফতার করে কাঁথি থানার পুলিশ। জানা গিয়েছে, একটি গাড়িতে এবং একটি বাইকে চেপে শুভেন্দু অধিকারীর কনভয় ফলো করছিল দুই যুবক। এরপর নজরে পড়তেই তাদের আটকে দেয় সিআরপিএফ জওয়ানরা। তবে, শান্তিকুঞ্জের সামনে তারা কী করতে গিয়েছিল, তার কোনও সদুত্তর তারা দিতে পারেনি। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তাদের দুজনকেই এই মুহূর্তে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার শুভেন্দু অধিকারীর কনভয়ের পিছু নিয়েছিল দুই যুবক। তারা পিছু করে একেবারে শুভেন্দুর বাড়ির কাছে পৌঁছে গিয়েছিল তারা। এরপর শুভেন্দুর বাড়ির কাছে গিয়ে দাঁড়ায় তাঁর কনভয়। আর ঠিক সেই সময়ই তাঁর কনভয়ের পিছু নিয়ে সেখানে গিয়ে দাঁড়ায় একটি বাইক এবং একটি গাড়ি।

তখনই সিআরপিএফ জওয়ানরা তাদের আটকায়। জিজ্ঞাসাবাদে ওই দুই যুবক কোনও উত্তর দিতে না পারায় কাঁথি থানায় খবর দেওয়া হয়। এরপর পুলিশ পৌঁছে ওই দুই যুবককে আটক করে। দুই যুবকের পাশাপাশি বাইক এবং গাড়িটিকেও আটক করা হয়েছে। পুলিশ দুই সন্দেহভাজন যুবককে মেডিক্যাল পরীক্ষার জন্য কাঁথি মহকুমা হাসপাতালে নিয়েও যায়।

এদিকে, কেন ওই দুই যুবক শুভেন্দুর কনভয়ের পিছু নিয়েছিল, তাদের ঠিক কী উদ্দেশ্য ছিল, তা নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। এই বিষয়ে অবশ্য কোনও প্রতিক্রিয়া দিতে চাননি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিজেও। তবে, এ প্রসঙ্গে কাঁথি থানার এক কর্তা বলেন, ‘ওই দুই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁদের বাড়ি হলদিয়ার দুর্গাচকে। যদিও তাঁরা কী কারণে শুভেন্দুর কনভয় ফলো তা অবশ্য এখনও পর্যন্ত জানা যায়নি। তাদের জিজ্ঞাসাবাদ করে গোটা বিষয়টি জানার চেষ্টা করা হচ্ছে।’

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও একাধিকবার শুভেন্দু অধিকারীর কনভয়ে হামলা হয়েছে। গত কয়েক মাসের মধ্যে রাজ্যের বিরোধী দলনেতা তিনবার দুর্ঘটনার মুখে পড়েছেন। ওই ঘটনায় জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে। এনিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। ২১ নভেম্বরের মধ্যে রাজ্যকে এই বিষয়ে রিপোর্ট পেশ করার নির্দেশও দেওয়া হয়েছে।