রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

‘খুব কম বয়সে চলে গেল’! অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ১২:২০ পিএম | আপডেট: মার্চ ২৪, ২০২২, ০৬:২৭ পিএম

‘খুব কম বয়সে চলে গেল’! অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়
‘খুব কম বয়সে চলে গেল’! অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের বাংলা বিনোদন জগতে শোকের ছায়া। একের পর এক শিল্পী চলে যাচ্ছেন, কখনও না পূরণ হওয়া শূন্যতা সৃষ্টি করে। এবার অসময়ে চলে গেলেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৭ বছর। আজ সকালে অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর যেন বিনা মেঘে বজ্রপাতের মতো। এই দুঃসংবাদ ছড়িয়ে পড়তেই হতবাক একই সঙ্গে শোকস্তব্ধ বাংলা সংস্কৃতি ও বিনোদন জগত।

বৃহস্পতিবার সকালে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি টুইট করে লেখেন, ‘অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণের খবরে আমি শোকাহত। খুব কম বয়সে মারা গেল।’ তিনি আরও বলেছেন, ‘অভিষেক খুবই প্রতিভাবান অভিনেতা ছিল। ওঁর প্রয়াণে অভিনয় জগতে এক শূন্যতার সৃষ্টি হল। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে। ওঁর কথা কখনওই ভুলব না আমরা। খুব মনে পড়বে ওঁর কথা। ফিল্ম ইন্ডাস্ট্রির পাশাপাশি, টেলিভিশন জগতেরও বড় ক্ষতি হয়ে গেল। ওঁর পরিবার এবং পরিজনদের প্রতি সমব্যথী আমি।’ উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সরকার ২০১৫ সালে অভিষেক চট্টোপাধ্যায়কে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করে। 

গত দু’দিন ধরে পেটের সমস্যায় ভুগছিলেন, বুধবার এক রিয়েলিটি শো-তে তিনি অংশও নিয়েছিলেন। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে সেখান থেকেই বাড়ির উদ্দশে রওনা দেন। রাতে বাড়িতে ফিরে আরও অসুস্থ হয়ে পড়েন। শুরু হয় চিকিৎসা। বাড়িতেই স্যালাইন দেওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। রাত ১ টা নাগাদ শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। প্রাথমিকভাবে জানা গিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এই জনপ্রিয় অভিনেতার। 

অভিনয় ছিল তাঁর প্রাণ। অভিনয়ী তাঁকে বেঁচে থাকার রসদ যোগাত। সেই লাইট, ক্যামেরা, অ্যাকশনের আবহেই তিনি চলে গেলেন। অভিনেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই টলিউডে নেমে এসেছে শোকের ছায়া। 

উল্লেখ্য, ১৯৮৬ সালে প্রবাদপ্রতিম চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদারের ছবি ‘পথভোলা’-তে অভিনয়ের মাধ্যমে তাঁর চলচ্চিত্র জগতের যাত্রা শুরু। এরপর একাধিক ছবিতে সাফল্যের সঙ্গে অভিনয় করেছেন। ৯০ এর দশকে একাধিক হিট ছবি উপহার দিয়েছেন বাঙালি দর্শককে। অভিষেক ‘প্রাণের থেকেও প্রিয়’, ‘গীত সংগীত’, ‘তুফান’, ‘অমর প্রেমে’, সুরের আকাশে’, ‘পাপী’, ‘শেষ প্রতীক্ষা’, ‘সীমান্ত পেরিয়ে’, ‘রাত্রি শেষের তারা’, ‘দহন’- এর মতো উল্লেখযোগ্য চলচ্চিত্রে ছবিতে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি ‘টাপুর টুপুর’, ‘চোখের তারা তুই’, ‘ফাগুন বৌ’,-সহ ছোটপর্দার বহু জনপ্রিয় ধারাবাহিকেও তিনি অভিনয় করেছেন। বর্তমানে ছোটপর্দার জনপ্রিয় ধারাবাহিক ‘খড়কুটো’ ও ‘মোহর’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছিলেন।  

শেষ পাওয়া খবরে জানা গিয়েছে যে, এই মুহূর্তে প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের দেহ আনোয়ার শাহ রোডের বাড়িতেই রয়েছে। সেখানে অনেকেই পৌঁছেছেন। আজ দুপুর একটা নাগাদ টেকনিশিয়ান স্টুডিওতে দেহ নিয়ে আসার কথা রয়েছে।