মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

টলিউডে আবারও ছন্দপতন! প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০১:৫৭ পিএম | আপডেট: জুন ১৪, ২০২২, ০৭:৫৭ পিএম

টলিউডে আবারও ছন্দপতন! প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়
টলিউডে আবারও ছন্দপতন! প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ টলিউড ইন্ডাস্ট্রিতে আবারও ছন্দপতন। প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়। আজ সকালে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা। নাট্যজগত থেকে শুরু করে রুপোলি পর্দা হোক বা ছোট পর্দা, সবক্ষেত্রেই অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকাহত বাংলা চলচিত্র জগৎ।

জানা গিয়েছে, খাদ্যনালীর ক্যান্সারে আক্রান্ত হন তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। গত ১৬ মে থেকে ভর্তি ছিলেন বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে। গলায় বসেছিল স্টেইন। চিকিৎসা চললেও ক্রমশই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এক মাসের মাথায় শেষ হয় তাঁর দীর্ঘ যুদ্ধ। সকাল ৮:৩০টা নাগাদ পরলোকগমন করেন অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়।

অভিনেতার মৃত্যুর খবর প্রথম জানান পরিচালক অয়ন চক্রবর্তী। এদিন ফেসবুকে একটি পোস্ট করে লেখেন, ‘চলে গেল শুভদা। শুভময় চট্টোপাধ্যায়। তুমি যেখানেই থেকো, ভালো থেকো দাদা। কোলকাতা নাট্যসেনা এবং গুরুকুলের পক্ষ থেকে তোমার আত্মার শান্তি কামনা করি’। এরপর তারকারাও একে একে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করতে থাকেন। অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র লেখেন, ‘বিশ্বাসই হচ্ছে না’। অন্যদিকে জয়জিৎ বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘ভালো থেকো শুভদা। আর কিছু বলব না’।

কমেডি হোক বা খলনায়ক, প্রতিটি চরিত্রেই রীতিমতো দাপটের সঙ্গে অভিনয় করেছেন শুভময় চট্টোপাধ্যায়। সৌমিক সেন পরিচালিত ‘মহালয়া’ ছবিতে তাঁর অভিনয় মন ছুঁয়ে নিয়েছিল দর্শকদের। সুরকার ও গায়ক পঙ্কজ কুমার মল্লিকের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। অভিনয়ের পাশাপাশি তিনি ছিলেন একাধারে গায়ক, অন্যদিকে সংলাপ লেখকও। সম্প্রতি ‘চোলাই’ ছবিতে সংলাপ লেখার জন্য জিতেছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও।

একুশের কান ফিল্ম ফেস্টিভ্যালেও শুভময় চট্টোপাধ্যায় উড়িয়েছিলেন বিজয় পতাকা। তাঁর অভিনীত শর্ট ফিল্ম ‘হরে কৃষ্ণ’ ছিনিয়ে নিয়েছিল সেরার শিরোপা। ছবিটির প্রযোজনার দায়িত্বে ছিলেন জিৎ। পরিচালনা করেছিলেন হিন্দোল চক্রবর্তী। সেই ‘হরে কৃষ্ণ’ ছবির মূল চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছিলেন শুভময় চট্টোপাধ্যায়। সমাজে ছড়িয়ে দিয়েছিলেন এক মানবিক বার্তা। গল্প, চিত্রনাট্য, পরিচালনা ও অভিনয়ের জোরে সেরার মুকুট উঠেছিল ‘হরে কৃষ্ণ’-র মাথায়।