শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

১৪ বছর পর ক্যান্সার ফিরল ঐন্দ্রিলার মায়ের শরীরেও! চলছে কেমোথেরাপি, কেমন আছেন তিনি?

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ০৭:২৮ পিএম | আপডেট: জানুয়ারি ৮, ২০২৩, ১১:৪৯ এএম

১৪ বছর পর ক্যান্সার ফিরল ঐন্দ্রিলার মায়ের শরীরেও! চলছে কেমোথেরাপি, কেমন আছেন তিনি?
১৪ বছর পর ক্যান্সার ফিরল ঐন্দ্রিলার মায়ের শরীরেও! চলছে কেমোথেরাপি, কেমন আছেন তিনি?

মেয়েকে হারিয়েছেন দু-মাস আগে। এরমধ্যেই আবার মায়ের শরীরে শরীরে বাসা বেঁধেছে মারণরোগ। দু-মাসও হয়নি মারণরোগ ক্যান্সার কেড়ে নিয়েছে অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাকে। এর মাঝেই ফের দুশ্চিন্তা ঘিরে ধরেছে অভিনেত্রীর পরিবারকে। ১৪ বছর পর আবারও ক্যান্সার ফিরে এসেছে ঐন্দ্রিলার মা শিখা শর্মার শরীরে। আগামী ১৩ই জানুয়ারি কলকাতার টাটা মেডিক্যাল সেন্টারে ক্যান্সারের অপারেশন হতে চলেছে শিখা দেবীর।

জানা যাচ্ছে, ব্লাডারে ক্যান্সার ধরা পড়েছে শিখা দেবীর৷ এই মুহূর্তে বহরমপুরেই চলছে চিকিৎসা। মোট ১৮টি কেমো নিতে বলা হয়েছে তাঁকে। এর মধ্যে ১১টি তিনি নিয়েছেন। আগামী ১৩ জানুয়ারি কলকাতার এক বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচার হবে তাঁর। তবে তিনি আপাতত স্থিতিশীল রয়েছেন বলেই জানিয়েছেন শিখাদেবী।

১৪ বছর আগে জরায়ুতে ক্যান্সার ধরা পড়েছিল শিখাদেবীর। সে সময় তাঁর দুটি জরায়ুই বাদ দিতে হয়, যদিও এর পর ভালই ছিলেন তিনি। কিন্তু আবারও ফিরে এল রোগ। জানা গিয়েছে, গত ১লা নভেম্বর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার আগেই মা-কে নিয়ে দুশ্চিন্তায় ছিলেন ঐন্দ্রিলা। প্রয়াত অভিনেত্রীর মা জানিয়েছেন, ঐন্দ্রিলার ব্রেন স্ট্রোক হওয়ার কিছুদিন আগেই তাঁর ক্যানসার রিল্যাপস করেছিল।

ঐন্দ্রিলা যখন হাওড়ার বেসরকারি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন তখনও রেডিয়েশন থেরাপি জারি ছিল শিখা দেবীর। এক সাক্ষাৎকারে শিখা শর্মা জানান যে, অসুস্থতার ঐন্দ্রিলা নিজে দিল্লিতে গিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলেছিলেন এবং অস্ত্রোপচারের সব ব্যবস্থা করছিলেন। কিন্তু তা আর হয়নি। অভিনেত্রী নিজেই অসুস্থ হয়ে পড়েন। শিখা দেবী জানান,  কেমো চললেও এক মুহূর্তের জন্য কান্তি আসেনি তাঁর শরীরে, মেয়েকে বাঁচিয়ে তুলতে নিজের সবটুকু উজার করে দিয়েছিলেন। তবে যেদিন অভিনেত্রী মারা যান, তার পরদিন থেকেই আর বিছানা ছেড়ে উঠতে পারছিলেন না মা।

গতবছর ২০ নভেম্বর চলে যান ঐন্দ্রিলা। এখন মেয়ের স্মৃতি আঁকড়েই দিন কাটছে শিখাদেবীর। সঙ্গে শারীরিক অসুস্থতাও পিছু ছাড়ছে না। তবে মেয়ের মৃত্যুর পর দিল্লি গিয়ে চিকিৎসা করাতে আগ্রহী নন তিনি৷ যদিও ক্যান্সারের সঙ্গে লড়াই জারি রয়েছে তাঁর৷ আপাতত বহরমপুরেই রয়েছেন ঐন্দ্রিলার বাবা-মা। কাজে যোগ দিয়েছেন দু‍‍`জনেই। ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে ঐন্দ্রিলা হার মানলেও দ্রুত সুস্থ হয়ে উঠবেন তাঁর মা, আপাতত এমনটাই প্রার্থনা করছেন অভিনেত্রীর ভক্তরা।