রবিবার, ১৯ মে, ২০২৪

মাদক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে একাধিক বলি তারকার! তালিকায় কোন কোন তারকা রয়েছেন?

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৩:৪৮ পিএম | আপডেট: জুন ২৯, ২০২২, ০৯:৪৮ পিএম

মাদক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে একাধিক বলি তারকার! তালিকায় কোন কোন তারকা রয়েছেন?
মাদক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে একাধিক বলি তারকার! তালিকায় কোন কোন তারকা রয়েছেন?

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ বিভিন্ন সময়ে মাদক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে একাধিক বলিউড তারকার। সম্প্রতি নারকোটিকস কন্ট্রোল ব্যুরো মুম্বইয়ের একটি ক্রুজে অভিযান চালায়। সেখানে নাম জড়ায় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের। এরপর তদন্তের জন্য শাহরুখ-পুত্রকে হেফাজতে নেয় এনসিবি। যদিও মাদক মামলায় তিনি সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হয়েছেন।

অন্যদিকে ২০২০ সালে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত মারা যাওয়ার পর এনসিবির নজরে পড়েন সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী। অভিযোগ ওঠে মাদক সেবন এবং মাদক পাচার চক্রের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। অভিনেত্রীর সঙ্গে নাম জড়ায় তাঁর ভাই শৌভিক চক্রবর্তী সহ ৩৩ জনের। প্রকাশ্যে আসে অনেক অজানা গল্প। এনসিবির তদন্তে উঠে আসে মাদকাসক্ত ছিলেন খোদ সুশান্তও। এমনকি অভিনেতাকে মাদক পাচার করতেন রিয়াই। বর্তমানে সেই তদন্ত এখনও চলছে।

এছাড়াও অসংখ্য নির্মাতা ও কলাকুশলীদের নাম জড়িয়েছে মাদককান্ডে। জানা গিয়েছে, বলিউডের ৭০ শতাংশেরও বেশি তারকা মাদক সেবন করে থাকেন। তাঁদের মধ্যে বহু তারকার নাম প্রকাশ্যে এসেছে। তালিকায় কারা কারা রয়েছেন দেখে নিন।

১) সঞ্জয় দত্ত

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্ত একসময় জড়িয়ে পড়েছিলেন মাদকচক্রের সঙ্গে। পরবর্তীকালে একথা স্বীকার করেছিলেন নিজের মুখেই। এমনকি এও জানিয়েছিলেন, তাঁর চলচ্চিত্র জীবন ক্ষতিগ্রস্ত হওয়ার নেপথ্যে রয়েছে এই মাদকই।

২) ফারদিন খান

সালটা ছিল ২০০১। মাদক মামলায় গ্রেফতার হয়েছিলেন অভিনেতা ফারদিন খান। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছিল ৯ গ্রাম কোকেন। অভিনেতা সমস্ত রকম মাদকে আসক্ত হয়ে পড়েছিলেন। মাদকাসক্তির প্রভাব পড়ে ব্যক্তিগত এবং কেরিয়ার জীবনেও। এরপর সেখান থেকে বেরিয়ে আসতে তিনি একটি ডিটক্সিফিকেশন কোর্সও করেন। এরপর ধীরে ধীরে প্রশমিত হয় মাদকাসক্তি। খুব শীঘ্রই রুপোলি পর্দায় ফিরতে চলেছেন অভিনেতা। রিতেশ দেশমুখের সঙ্গে ‘ভিসফোট’ সিনেমায় অভিনয় করবেন তিনি।

৩) মমতা কুলকার্নি

একসময় মাদক পাচারকাণ্ডে নাম জড়িয়েছিল মমতা কুলকার্নির। মমতার পাশাপাশি মাদক রাখার অভিযোগ উঠেছিল তাঁর স্বামীর বিরুদ্ধেও। এরপর গ্রেফতার হন দম্পতি। মমতার বলিউড কেরিয়ার নষ্টের পেছনে রয়েছে এই মাদকই।

৪) আরমান কোহলি

মাদক কেলেঙ্কারি মামলায় জড়িয়ে পড়েছিলেন আরমান কোহলি। ২০১১ সালে মুম্বইয়ের জহুর অ্যাপার্টমেন্টে অভিযান চালায় নারকটিকস কন্ট্রোল ব্যুরো। আরমান কোহলির বাড়ি থেকে মেলে মাদক। এরপর গ্রেফতার করা হয় তাঁকে।

৫) ভারতী সিং

বলিউডের জনপ্রিয় কৌতুক শিল্পী ভারতী সিং এবং তাঁর স্বামী হর্ষ লিম্বাচিয়ার বিরুদ্ধেও মাদকদ্রব্য রাখার অভিযোগ উঠেছিল। এনসিবি সূত্রে জানা যায়, ভারতীর প্রোডাকশন অফিস এবং প্রোডাকশন হাউস থেকে উদ্ধার হয়েছিল ৮৬.৫ গ্রাম গাঁজা। এনডিপিএস আইন, ১৯৮৬ অনুযায়ী ভারতীকে গ্রেফতার করা হয় এবং হর্ষ লিম্বাচিয়ার শারীরিক পরীক্ষা শুরু হয়।

৬) করণ জোহারের পার্টি

বহুদিন আগে করণ জোহরের একটি পার্টির একাধিক ছবি ও ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ওই পার্টিতে উপস্থিত ছিলেন দীপিকা পাডুকোন, রণবীর কাপুর, ভিকি কৌশল, মালাইকা অরোরা খান, অর্জুন কাপুর সহ একাধিক তারকা। এরপরই মাদক কেলেঙ্কারিতে নাম জড়ায় করণ জোহারের সহযোগী ক্ষিতিজ রবি প্রসাদের। এমনকি ক্ষিতিজের বাড়ি থেকে গাঁজা ও মারিজুয়ানা উদ্ধার করে এমসিবি। তবে তিনি নিজে মাদকদ্রব্য সেবন করতেন নাকি তা করণ জোহারের জন্য সংগ্রহ করতেন তা জানার জন্য ক্ষিতিজের বিরুদ্ধে সমন জারি করা হয়।