শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

স্ত্রীর রঙ-তুলির ছোঁয়ায় ফের জীবন্ত KK! প্রয়াত স্বামীকে আবেগঘন বার্তা জ্যোতির

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ১৪, ২০২২, ১০:০২ পিএম | আপডেট: জুলাই ১৫, ২০২২, ০৪:১১ এএম

স্ত্রীর রঙ-তুলির ছোঁয়ায় ফের জীবন্ত KK! প্রয়াত স্বামীকে আবেগঘন বার্তা জ্যোতির
স্ত্রীর রঙ-তুলির ছোঁয়ায় ফের জীবন্ত KK! প্রয়াত স্বামীকে আবেগঘন বার্তা জ্যোতির

প্রায় দেড় মাস কেটে গেল কেকে (Singer KK) আর নেই। তবুও এখনও তাঁর স্মৃতিতে মগ্ন অগণিত ভক্ত। পৃথিবীর মায়া কাটিয়ে গায়ক তাই পরলোকে পাড়ি দিলেও তাঁর অগণিত অনুরাগীর মনে চিরকালীন স্থান করে নিয়েছেন তিনি। আর সেই অনুরাগীদের জন্যই এবার নিজের হাতে আঁকা প্রয়াত স্বামীর ছবি শেয়ার করে নিলেন কেকে-র স্ত্রী জ্যোতি লক্ষ্মী কৃষ্ণা। স্ত্রীর রঙ-তুলির ছোঁয়ায় যেন ফের জীবন্ত হয়ে উঠলেন গায়ক।

জ্যোতির সঙ্গে শৈশব থেকেই প্রেম শুরু কেকে-র। সঙ্গীত জগতে পা দেওয়ার আগেই ১৯৬১ সালে জ্যোতির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন কেকে। নকুল নামে এক পুত্র ও তামারা নামে এক কন্যা সন্তানও রয়েছে তাঁদের। আর সেই স্ত্রী-সন্তানদের একলা করে দিয়েই গত ৩১ মে পরলোকে পাড়ি দেন গায়ক। কিন্তু স্বামীকে নিজের কাছে পেতে এবার ক্যানভাসেই তাঁর প্রতিমূর্তি ফুটিয়ে তুললেন জ্যোতি।

সাদা ক্যানভাসে অজস্র রঙের খেলায় ফের কেকে-কে জীবন্ত করে তুললেন স্ত্রী জ্যোতি। তিনি যে ছবিটি এঁকেছেন সেখানে দেখা যাচ্ছে, একে অপরের হাত ধরে খুব কাছাকাছি ঘনিষ্ঠ হয়ে দাঁড়িয়ে রয়েছেন দু‍‍`জনে। ছবিতে যেন প্রতিফলিত হচ্ছে তাঁদের ভালোবাসার ছটা। সোশ্যাল মিডিয়ায় এই ছবিই শেয়ার করে স্বামীর প্রতি এক আবেগঘন বার্তা দিয়েছেন জ্যোতি। কেকে-র উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‍‍`আবার আঁকার চেষ্টা করছি। তোমাকে খুব মিস করছি সুইটহার্ট।‍‍`

বৃহস্পতিবার এই ছবি শেয়ার করা মাত্রই জ্যোতির পোস্ট ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। ছবিটি দেখে আবেগে ভেসে গিয়েছেন ভক্তরা। তাঁদের কমেন্ট-বন্যায় ভরে ওঠে মন্তব্য বিভাগ। কোনও অনুরাগী লেখেন, ‍‍`প্রকৃত ভালোবাসা কখনও মরে না। এভাবেই বেঁচে থাকে।‍‍` আবার কারোর মন্তব্য, ‍‍`কেকে সবসময় আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন।‍‍` কেউ আবার জ্যোতির প্রশংসা করে লিখেছেন, ‍‍`আপনার আঁকা ছবিগুলির মাধ্যমে উনি ফের প্রাণ ফিরে পেয়েছেন।‍‍`

প্রসঙ্গত, গত ৩১ মে, কলকাতার নজরুলমঞ্চে অনুষ্ঠান চলাকালীনই অসুস্থ হয়ে পড়েন কেকে। এরপর তিনি হোটেলে ফিরেই অচৈতন্য হয়ে পড়েন। তাঁকে সঙ্গে সঙ্গেই কাছের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ কিন্তু ততক্ষণে অঘটন ঘটে গিয়েছে। হাসপাতালেই কেকে-কে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।