শনিবার, ১১ মে, ২০২৪

KGF Chapter-2 সম্পাদনার গুরুদায়িত্ব মাত্র ১৯ বছরেই! কীভাবে এই সুবর্ণ সুযোগ পেয়েছিলেন উজ্জ্বল?

চৈত্রী আদক

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০৯:৩৫ এএম | আপডেট: এপ্রিল ২১, ২০২২, ০৩:৩৫ পিএম

KGF Chapter-2 সম্পাদনার গুরুদায়িত্ব মাত্র ১৯ বছরেই! কীভাবে এই সুবর্ণ সুযোগ পেয়েছিলেন উজ্জ্বল?
KGF Chapter-2 সম্পাদনার গুরুদায়িত্ব মাত্র ১৯ বছরেই! কীভাবে এই সুবর্ণ সুযোগ পেয়েছিলেন উজ্জ্বল?

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ কেজিএফ চ্যাপ্টার-১ এর আকাশছোঁয়া সাফল্যের পর দীর্ঘদিন ধরে দর্শকরা কেজিএফ চ্যাপটার-২ মুক্তির অপেক্ষায় ছিলেন। দীর্ঘ সাড়ে তিন বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে গত ১৪ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পায় কেজিএফ চ্যাপটার-২। আলু অর্জুনের ‘পুষ্পা’ ও রাজামৌলির ‘আরআরআর’-এর পর কেজিএফ চ্যাপটার-২ মুক্তির পর থেকেই বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করেছে। পর্দার রকির অ্যাকশন দেখতে হলমুখী হয়েছে কাতারে কাতারে দর্শক। পাঁচ দিনের মাথায় ছবিটি ৬০০ কোটির ব্যবসা করেছে।

সিনেমার মূল আকর্ষণ রকির পর্দায় এন্ট্রি থেকে শুরু করে অন্যান্য দৃশ্য কাঁপানো, সবটাই দর্শকমহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। তবে এই সব কিছুর নেপথ্যে কাজ করেছেন ১৯ বছরের এক যুবক। তাই প্রশংসার কিছু অংশ তাঁরও প্রাপ্য। বুঝতে পারছেন না তো কার কথা বলা হচ্ছে? তিনি আর কেউ নন, কেজিএফ চ্যাপটার-২ এর সম্পাদক উজ্জ্বল কুলকার্নি। বলাবাহুল্য পুরো ছবিতে এক উজ্জ্বল প্রাণ সঞ্চার করেছেন উজ্জ্বল। তবে এত কম বয়সে এত বড় একটি ছবিতে সম্পাদনার দায়িত্ব পেলেন কীভাবে? শুনলে অবাক হতে বাধ্য হবেন।

জানা গিয়েছে, উজ্জল কুলকার্নির নিজস্ব একটি ইউটিউব চ্যানেল আছে। সাধারণত ফ্যানদের শেয়ার করা বিভিন্ন ছবি ও ভিডিও সম্পাদনা করে ইউটিউব চ্যানেলে শেয়ার করেন তিনি। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবি কেজিএফ চ্যাপ্টার-১ এর একটি ভিডিও এডিট করেও শেয়ার করেছিলেন উজ্জ্বল। তাঁর সম্পাদিত ওই ভিডিওটি বহুল প্রশংসিত হয়েছিল। ভাগ্যক্রমে প্রশান্ত নীল-এর স্ত্রীরও চোখে পড়ে ভিডিওটি। প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। ভিডিওটি দেখান প্রশান্ত নীলকেও।

ভিডিওটি দেখে রীতিমতো বিস্মিত হন প্রশান্ত। সময় নষ্ট না করে সরাসরি যোগাযোগ করেন উজ্জ্বল কুলকার্নির সঙ্গে। এরপরই তাঁকে কেজিএফ চ্যাপটার-২ সম্পাদনার দায়িত্ব দিয়ে বসেন। উজ্জলের বয়স মাত্র ১৯ বছর। এর আগে কোনও সিনেমা বা ধারাবাহিকে সম্পাদনার অভিজ্ঞতাই তাঁর নেই। তবে উজ্জ্বলের ওপর প্রশান্তের অগাধ বিশ্বাস ছিল। তিনি জানতেন উজ্জ্বলের হাত ধরেই কেজিএফ চ্যাপটার-২ এক অন্য মাত্রা পাবে।

একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে খবর, ছবির শুটিং সম্পন্ন হওয়ার পর প্রশান্ত নীল উজ্জ্বল কুলকার্নিকে বলেন ছবির একটি ট্রেলার সম্পাদনা করতে। সেই কাজে সফলভাবে উত্তীর্ণ হন উজ্জ্বল। এরপরই কেজিএফ চ্যাপটার-২’র মতো একটি সিনেমার সম্পাদনার দায়িত্বভার ওঠে তাঁর কাঁধে।