বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

‘আমি হিন্দু, মুসলিম নই’! মমতা সাক্ষাতে স্বস্তিকার স্বর্গীয় বাবাকে কটাক্ষ! পাল্টা জবাব অভিনেত্রীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ০৫:০৫ পিএম | আপডেট: অক্টোবর ১২, ২০২২, ১১:০৫ পিএম

‘আমি হিন্দু, মুসলিম নই’! মমতা সাক্ষাতে স্বস্তিকার স্বর্গীয় বাবাকে কটাক্ষ! পাল্টা জবাব অভিনেত্রীর
‘আমি হিন্দু, মুসলিম নই’! মমতা সাক্ষাতে স্বস্তিকার স্বর্গীয় বাবাকে কটাক্ষ! পাল্টা জবাব অভিনেত্রীর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দুর্গাপুজোর কার্নিভালে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করায় ট্রোলের মুখে পড়তে হয়েছে অভিনেত্রী স্বসতকা মুখোপাধ্যায়কে। এই সাক্ষাৎ নিয়ে নেটপাড়ার একাংশ প্রশ্ন তুলেছিল যে, ‘ভোটের টিকিটের লোভে’? তবে, ভয়ঙ্কর কটাক্ষের শিকার হয়েও পাল্টা জবাব দিয়েছিলেন অভিনেত্রী। পাল্টা জবাবে তিনি বলেছিলেন, ‘চকোলেট নিয়েছি, ঘুষ নয়’। পুজো কার্নিভালে স্বস্তিকাকে দেখে কটাক্ষ করতে ছাড়েননি খোদ অভিনেত্রী শ্রীলেখা মিত্রও।

এদিকে, কার্নিভালের পরে তিন দিন পেরিয়ে গেলেও সেই বিতর্কের রেশ এখনও কাটেনি। উল্টে উত্তরোত্তর তা বেড়েই চলেছে। ক্রমাগত সমালোচনার শিকার হচ্ছেন অভিনেত্রী। এবার টুইটারে এক ব্যক্তি নায়িকার স্বর্গীয় বাবা সন্তু মুখোপাধ্যায়কে টেনে বিকৃত মন্তব্য করলেন। যা দেখে, সেই কটাক্ষের পাল্টা জবাব দিতে পিছপা হলেন না স্বস্তিকাও।

ঠিক কী বলেছিলেন জনৈক ওই ব্যক্তি টুইটে? টুইটে ওই ব্যক্তি স্বস্তিকার উদ্দেশে বলেন, ‘এমন নীরবতায় আমি হতবাক! ওঁর বাবা নিশ্চয় নিজের কবরেও পাশ ফিরেছেন। বাংলায় নিরাপদভাবে জীবনৃযাপন করার জন্য শিল্পীদের বিকল্প পেশা না থাকলে হাওয়াই চটি না চেটে এঁরা থাকতে পারেন না। অর্থনীতির এত দুরাবস্থা।..’ এই কটূক্তি নজর এড়ায়নি অভিনেত্রী স্বস্তিকার। তিনি রিটুইট করে পাল্টা জবাব দিয়েছেন।

অভিনেত্রীর কথায়, ‘আমি মুসলিম নই। জন্মসূত্রে একজন হিন্দু। আমার বাবাও তাই। আমাদের দেহ মৃত্যুর পর দাহ করা হয় এবং সেই ছাই নদীতে ফেলা হয়। তাই এখানে কবরও নেই, আর ফেরার কোনও প্রশ্নও নেই। আমি যে ভদ্রতা, মর্যাদা, শ্রদ্ধা জানিয়েছি, তা দেখে আমার বাবা খুব গর্ববোধ করবেন। কারণ উনি আমাদের মুখ্যমন্ত্রী, কোনও টুইটারের বন্ধু নন।’

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার রেড রোডে রাজ্য সরকারের তরফে পুজো কার্নিভালের আয়োজন হয়েছিল। সেখানে সিনে ইন্ডাস্ট্রি থেকে ধারাবাহিকের জনপ্রিয় তারকাদের সঙ্গে দেখা গিয়েছিল একই মঞ্চে স্বস্তিকা মুখোপাধ্যায়কেও। যিনি কিনা বাংলার রাজনৈতিক, অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে বরাবরই প্রতিবাদে সরব থাকেন। সেই অভিনেত্রীকেই কিনা এবার দেখা গেছে মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে, সৌজন্য বিনিময় করতে। এটা দেখার পরেই নেটপাড়ার একাংশ রীতিমতো রে রে করে ওঠেন। অবশ্য সমালোচকদের একহাত নিয়ে সব কটাক্ষের পাল্টা জবাবও দিয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

অভিনেত্রী বলেন, ‘চকলেট নিয়েছি ইলেকশন টিকিট নয়, চকলেট খেয়েছি মোটা টাকার ঘুষ নয়। আমরা একটা সভ্য দেশে বাস করি, বর্বর নই। কাল দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেও একই ভাবে নমস্কার করব কারণ সেটাই ঠিক। আমায় দুটো চকলেট দেওয়াটা ওনার ইচ্ছে, সেটা খেয়ে নেওয়াটা আমার। মাননীয়া মুখ্যমন্ত্রীর ব্যক্তিত্বকে আমি শ্রদ্ধা করি। তার মানে রাজনৈতিক মতবিরোধিতার সঙ্গে আপোষ করা নয়। যেটা অন্যায়, তা নিয়ে নিশ্চই বলব। কিন্তু পৃথিবীর সমস্ত বিষয় নিয়ে আমায় জিহাদ ঘোষণা করতেই হবে, নাহলে-ই আমার মেরুদন্ড ধ্বসে পরবে এমন কোনও দাসখত আমি লিখিনি। আর আমার ধ্যান-ধারণা বিবেক বিচার আপনাদের কথায় ওঠানামা করে না।’ এই একই বিষয়ে এবার অভিনেত্রীর বাবাকে নিয়ে কটাক্ষেরও যথাযথ জবাব দিয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।