রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

আদরের ভাইয়ের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আবেগঘন পোস্ট দিদি শ্বেতার! কী লিখলেন?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৪, ২০২২, ১১:০৪ পিএম | আপডেট: জুন ১৫, ২০২২, ০৫:১৯ এএম

আদরের ভাইয়ের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আবেগঘন পোস্ট দিদি শ্বেতার! কী  লিখলেন?
আদরের ভাইয়ের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আবেগঘন পোস্ট দিদি শ্বেতার! কী লিখলেন?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেখতে দেখতে দু’বছর পার। ঠিক আজকের দিনেই ২০২০ সালের ১৪ জুন, দুপুরে প্রকাশ্যে আসা একটি খবরে সিনে প্রেমী মানুষের হৃদয় ভেঙে দিয়েছিল। করোনা আতঙ্ক এবং লকডাউনের মাঝেই ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছিল বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবর। অনুরাগী থেকে শুরু করে তাঁর আপনজন, বন্ধু এবং সহকর্মী কেউই কিছুতেই মেনে নিতে পারছিল না সুশান্তের এই আকস্মিক চলে যাওয়া। আজও এটা মেনে নিয়ে কষ্ট হয়, তাঁর আপনজনদের। 

করোনার বিধিনিষেধ ভুলে সেদিন রাস্তায় নেমে পড়েছিলেন অসংখ্য সুশান্ত ভক্ত। তাঁর মৃত্যুতে উঠেছিল হাজারও প্রশ্ন। সেদিন পাত্নায় সুশান্তের বাড়ির ছবিটা রাতারাতি পাল্টে গিয়েছিল। সব বোনেদের আদরের ছোট ভাই আর নেই। এটা কিছুতেই মেনে নিতে পারছিলেন না দিদিরা। যে ভাইকে সবসময় আগলে রাখতেন, ছোট ভাইয়ের আবদার, খুনসুটি, ভাইয়ের সাফল্য সবেতেই ছিল দিদিদের উপস্থিতি। যে ভাইয়ের চোখের জল দেখলে দিদিদের মন অস্থির হয়ে উঠত, সেই ভাইকেই চোখের জলে চিরদিনের জন্য বিদায় জানাতে হয়েছিল দিদিদের। যা আজও মেনে নিতে পারেন না সুশান্তের বড় দিদিরা। এতো আদরের ছোট ভাইয়ের মনের গভীরে কী চলছে? কোন মানসিক যন্ত্রণা লুকিয়ে রেখেছে সে? কেন বুঝতে পারলেন না দিদিরা? নাকি বুঝতে পেরেও চেপে গিয়েছিলেন! অন্তত সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর তেমনটাই মত।  

পরিবারের কেউই ঘুণাক্ষরেও বুঝতে পারেননি সুশান্ত এমন কিছু করতে পারেন। বোঝোর কথাও নয়। ভাই আত্মহত্যা করতে পারেন না। অন্য কিছু হয়েছিল তাঁদের আদরের ভাইয়ের সঙ্গে। এমনই ধারণা নিয়ে কোর্টের দরজাতেও কড়া নেড়েছিলেন ন্যায় বিচারের আশায়। দেখতে দেখতে আজ সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ২ বছর পার। কিন্তু সেদিনের সেই ঘটনা আজও সুশান্তের পরিবার, পরিজন এবং অনুরাগীদের মনে দগদগে ঘা হয়ে থেকে গেছে।

ছোট ভাইয়ের মৃত্যুর পর, যে দিদি একের পর এক সোশ্যাল মিডিয়া পোস্ট সহ্য করতে না পেরে একসময় নিজেকে সরিয়ে নিয়েছিলেন, আজ সেই দিদি শ্বেতা সিং কৃতি ভাইয়ের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আবেগঘন পোস্ট করলেন। শেয়ার করলেন ভাইয়ের একটি ছবিও। 

কী লিখলেন দিদি শ্বেতা? সোশ্যাল মিডিয়ায় করা ভাইয়ের জন্য ওই পোস্টে দিদি শ্বেতা লিখেছেন, ‘আমরা তোমারই দেখে যাওয়া স্বপ্ন, করে যাওয়া ভাল কাজগুলোকে, এগিয়ে নিয়ে যাব, ভাই তুমি এই পৃথিবীকে আরও ভালর পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলে, আমরাও ঠিক সেই কাজই করে যাব তোমার অবর্তমানেও। আজ প্রদীপে আলো জ্বালানোর মতোই আমরা একজনের মুখে অন্তত হাসি ফোঁটাবই।’

এদিকে, শ্বেতার এই পোস্ট দেখা মাত্রই কমেন্টের বন্যা বয়ে যায়। সুশান্ত ভক্তদের একটাই কথা, ‘তুমি পৃথিবী ছেড়ে চলে যেতে পারো, কিন্তু আমাদের মনে তুমি সারা জীবন থেকে যাবে।’