সোমবার, ০৮ আগস্ট, ২০২২

মায়ের কোলে বসে খুদে, মুখে অমলিন হাসি! চিনতে পারছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত টলি অভিনেতাকে?

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০১:৪৯ পিএম | আপডেট: জুলাই ৬, ২০২২, ০১:৪৯ পিএম

মায়ের কোলে বসে খুদে, মুখে অমলিন হাসি! চিনতে পারছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত টলি অভিনেতাকে?
মায়ের কোলে বসে খুদে, মুখে অমলিন হাসি! চিনতে পারছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত টলি অভিনেতাকে?

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ মায়ের কোলে বসে রয়েছে একরত্তি। মুখে লেগে রয়েছে অমলিন হাসি। একঝলক দেখলে অভিনেতাকে একেবারেই চেনা দায়! ভাবছেন তো কার কথা বলা হচ্ছে? তিনি আর কেউ নন, সকলের প্রিয় জনপ্রিয় টলিউড অভিনেতা ঋদ্ধি সেন। সম্প্রতি ছেলেবেলার একটি মিষ্টি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অভিনেতা। এমনকি মা রেশমি সেনকেও অল্প বয়সে একদম অন্যরকম লাগছে।

ইন্সটাগ্রামে ছবিটি পোস্ট করে ঋদ্ধি লিখেছেন, “এই ছবিতে আমরা আমাদের ভালোবাসাকে ধরে রেখেছি। এই স্মৃতি তৈরি করেছি আমাদেরই জন্য।” ছবিতে দেখা গিয়েছে একটি লাল জামা পড়ে মায়ের কোলে বসে রয়েছেন ঋদ্ধি। মুখে ফুটে উঠেছে হাসি। তাকে জড়িয়ে ধরেছেন মা রেশমি সেন। মা-ছেলের ভালোবাসায় পূর্ণ এই ছবি দেখে মুগ্ধ অনুরাগীরা।

এরপর অনেক বছর কেটে গিয়েছে। বড় হয়েছে সেই ছোট্ট ঋদ্ধি। পেয়েছেন জাতীয় পুরস্কার। বাবা-মা, ঠাকুমা সকলেই অভিনয় জগতের মানুষ। স্বাভাবিকভাবেই সেই প্রতিভা পেয়েছেন ঋদ্ধিও। সিনেমা, সিরিজের পাশাপাশি দাপটের সঙ্গে অভিনয় করেছেন মঞ্চেও। ভিন্নধারার ছবিতে তাঁর অভিনয় এক কথায় অনবদ্য। তাই অল্প বয়সেই নিজের অভিনয় গুণে জয় করেছেন কোটি কোটি দর্শকের মন।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে ঋদ্ধি অভিনীত ‘বিসমিল্লা’-র ট্রেলার। ছবিটি মুক্তি পাবে আগামী ১৯ আগস্ট। এই ছবিতে ঋদ্ধির বিপরীতে অভিনয় করবেন শুভশ্রী গাঙ্গুলী। বয়সের বিস্তর ফারাক থাকলেও ভালোবাসা যে কোনও বাধা মানে না সেই গল্পই বলবে ‘বিসমিল্লা’। নতুন ছবি প্রসঙ্গে সংবাদমাধ্যমকে ঋদ্ধি জানিয়েছেন, বাংলায় সাধারণত অসম প্রেমের গল্প খুব একটা দেখা যায় না। তবে এবার ইন্দ্রদীপ দাশগুপ্তর হাত ধরে মুক্তি পেতে চলেছে ভিন্ন স্বাদের ছবি ‘বিসমিল্লা’। অভিনেতা জানিয়েছেন, এই ছবিতে ঋদ্ধি ও শুভশ্রীর চরিত্রের সঙ্গে রয়েছে রাধা কৃষ্ণের অনুষঙ্গ।

বর্তমানে ঋদ্ধির হাতে রয়েছে একগুচ্ছ কাজ। ছবির পাশাপাশি ‘হ্যামলেট’ নাটকেও অভিনয় করছেন তিনি। একের পর এক শো করছেন অভিনেতা। হাতে রয়েছে পাভেল পরিচালিত ‘ডাক্তার কাকু’ ছবির কাজও। শুটিংয়ের বেশ কিছু অংশ এখনও বাকি রয়েছে। সব মিলিয়ে বেজায় ব্যস্ত ঋদ্ধি সেন।

‘নগরকীর্তন’ হোক বা ‘বিসমিল্লা’, প্রতিটি ছবিতেই ধারাবাহিকতা ভেঙেছেন অভিনেতা। আত্মবিশ্বাসের সঙ্গে অভিনয় করেছেন তিনি। ঋদ্ধি জানিয়েছেন, পরিচালক ও প্রযোজকরা যেভাবে তরুণ অভিনেতা-অভিনেত্রীদের কেন্দ্রীয় চরিত্র হিসেবে অভিনয়ের সুযোগ দিচ্ছেন তাতে আখেরে লাভ হচ্ছে ঋদ্ধির মত তারকাদের। এর ফলে শিখতে পারছেন অভিনয়ের যাবতীয় খুঁটিনাটি। তিনি এভাবেই শিখে যেতে চান। আরও অনেক বড় অভিনেতা হিসেবে মন জয় করতে চান দর্শকমহলের।