শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

মায়ের কোলে উৎসুক দৃষ্টিতে তাকিয়ে ছোট্ট শিশু! টলিউডের এই জনপ্রিয় অভিনেতাকে কি চেনা যাচ্ছে?

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ১১:৫৮ পিএম | আপডেট: ডিসেম্বর ৬, ২০২২, ১২:১১ এএম

মায়ের কোলে উৎসুক দৃষ্টিতে তাকিয়ে ছোট্ট শিশু! টলিউডের এই জনপ্রিয় অভিনেতাকে কি চেনা যাচ্ছে?
মায়ের কোলে উৎসুক দৃষ্টিতে তাকিয়ে ছোট্ট শিশু! টলিউডের এই জনপ্রিয় অভিনেতাকে কি চেনা যাচ্ছে?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ছবিটা সাদা-কালো। মায়ের কোলে উৎসুক দৃষ্টিতে তাকিয়ে রয়েছে এক ছোট্ট শিশু। সময় অনেকটা এগিয়েছে, মায়ের কোলের সেই একরত্তি এখন অনেকটাই বড়, প্রাপ্তবয়স্ক। কিন্তু চোখের দিকে তাকালেই ছবির ওই খুদেকে চেনা যায়। মায়ের কোলের ওই খুদে এখন টলিউডের জনপ্রিয় মুখ। বাংলা ধারাবাহিক থেকে শুরু করে চলচ্চিত্র, ওয়েব সিরিজ সবেতেই দাপিয়ে অভিনয় করছেন। আর সব চরিত্রেই তাঁকে দর্শক ভালোবাসে। কি এখনও বুঝতে পারছেন না কোলের ওই একরত্তি কে?

মায়ের কোলের ওই ছোট্ট শিশু টলিউডের জনপ্রিয় অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য। এভাবেই ডিসেম্বরের প্রথম রবিবারে শৈশবের স্মৃতিতে গা ভাসালেন অভিনেতা। মায়ের কোলে বেশ খোশমেজাজেই আছেন তিনি, ছবি সেকথা স্পষ্ট বলে দিচ্ছিল। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে অভিনেতা লিখেছেন, “যখন ছোট ছিলাম।”

উল্লেখ্য, গত সপ্তাহেই ‘একেনবাবু’ ওরফে অনির্বাণ ফেসবুকে পোস্ট করেছিলেন নিজের ছেলেবেলার ছবি। সেই ছবি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়েছিল। এবার রবিবারের ছুটির আমেজে শীতের বেলায় নিজের ছোটবেলায় ফিরে গেলেন অভিনেতা অম্বরীশ। তিনিও শৈশবের এক সুন্দর মুহূর্ত সকলের সঙ্গে ভাগ করে নিলেন। সাদা-কালো সেই ছবিতে তিনি ট‍্যাগ করলেন তাঁর মা মালবিকা ভট্টাচার্য-কে। নেটিজেনদের এই ছবি বেশ মনে ধরেছে। নানাজনে নানা মন্তব্যও করেছেন।

অভিনেতা ছবি শেয়ার করে লিখেছেন, ‘যখন ছোট ছিলাম’। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে এই ছবিরও বেশি সময় লাগেনি। ছবিতে ছোট্ট অম্বরীশকে দেখা যাচ্ছে মায়ের কোলে। বড় বড় কৌতূহলী দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন। ছবি দেখে মনে হচ্ছে, কোনও সামাজিক অনুষ্ঠানে মা-বাবার সঙ্গে বেশ খোশমেজাজেই রয়েছেন অভিনেতা। অনুমান করা যায় যে, কোনও পারিবারিক অনুষ্ঠানে তোলা ছবিটি।

তাঁর পরনে ছিল ধুতি-পাঞ্জাবি। ছবিতে মায়ের কোলে তিনি। আর ছবিতে মা মালবিকা দেবীর পরনে সিল্কের শাড়ি, গলায় নেকলেস, কানে ঝোলা দুল, হাতে চুড়ি ও বালা। কপালে টিপ ও ঠোঁটে হালকা লিপস্টিক। মালবিকা দেবীও হাসিমুখে তাকিয়ে রয়েছেন তাঁর সন্তানের দিকে। পাশেই পাজামা-পাঞ্জাবিতে অম্বরীশের বাবাকেও দেখা গেল ছবিতে। তিনিও স্নেহের দৃষ্টিতে ছেলের মুখের দিকে তাকিয়ে আছেন। খুব সুন্দর একটি সাদা-কালো পারিবারিক মুহূর্ত ধরা পড়েছে এক ফ্রেমে।

প্রসঙ্গত, সত্যজিৎ রায়ের লেখা তাঁর শৈশবকথার নামও ‘যখন ছোট ছিলাম’। সম্ভবত অস্কারজয়ী চিত্র পরিচালককেই ক্যাপশনে অনুসরণ করেছেন অম্বরীশ। এরপরেই অম্বরীশের কমেন্ট বক্সে নেমেছে তাঁর অনুরাগীদের মন্তব্যের ঢেউ। সকলেই একবাক্যে বলছেন, অম্বরীশ তাঁদের অন্যতম পছন্দের অভিনেতা। পাশাপাশি তাঁর শৈশবের ছবিটির প্রশংসাতেও কমেন্ট বক্সে ঝড় তুলেছেন অনুরাগীরা।

বেশ কয়েকটি ধারাবাহিকে এই মুহূর্তে অভিনয় করছেন অম্বরীশ। কিছু দিন আগেই মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘লক্ষ্মী ছেলে।’ এখনও তাঁর ঝুলিতে রয়েছে একগুচ্ছ সিনেমা। আবার শীতেই বড়দিনের বাংলার বক্সঅফিসে আসছে মিঠুন চক্রবর্তী ও দেবের নতুন ছবি ‍‍‘প্রজাপতি‍‍’। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। বাবা ও ছেলের নিখাদ বন্ধুত্ব ও সম্পর্কের গল্প নিয়ে প্রজাপতি তৈরি করেছেন পরিচালক অভিজিৎ সেন। এই ছবিতে দেব ও মিঠুন ছাড়াও উল্লেখযোগ্য ভূমিকায় রয়েছেন অম্বরীশ ভট্টাচার্য। এছাড়াও অভিনয় করেছেন মমতা শঙ্কর, কৌশানি মুখোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শ্বেতা ভট্টাচার্যও।