শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট! আজ নিজের সংসদীয় এলাকায় রিভিউ বৈঠকে অভিষেক

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ১০:৫৮ এএম | আপডেট: নভেম্বর ১৫, ২০২২, ১০:৫৮ এএম

বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট! আজ নিজের সংসদীয় এলাকায় রিভিউ বৈঠকে অভিষেক
বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট! আজ নিজের সংসদীয় এলাকায় রিভিউ বৈঠকে অভিষেক

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে নিজের সংসদীয় এলাকায় বৈঠকে বসতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরে প্রশাসনিক আধিকারিক এবং নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসবেন তিনি। মূলত তার এলাকায় কোথায় কি উন্নয়নমূলক কাজ হয়েছে কিংবা কোথায় কি কাজ বাকি রয়েছে সেই সম্বন্ধেই খতিয়ান নেবেন দলের সেকেন্ড ইন কমান্ড।

পঞ্চায়েত নির্বাচনের আগে এলাকায় জল মেপে নিতে চাইছে তৃণমূল। কোথায় কেমন সাড়া পড়ছে কিংবা কোথায় ভাবমূর্তি কেমন রয়েছে সে বিষয়ে খোঁজখবর নিতে ইতোমধ্যেই দফায় দফায় বৈঠক সারছেন শীর্ষ নেতৃত্বরা। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ইতিমধ্যেই জেলা সফরে গিয়ে প্রশাসনিক আধিকারিকদের এবং দলীয় কর্মীদের একাধিক নির্দেশ দিচ্ছেন।

এই পরিস্থিতিতে প্রায় দেড়শ সদস্য নিয়ে এদিন বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে অবশ্য তিনি নিজের সংসদীয় এলাকায় রিভিউ মিটিং করেছিলেন। ভোটের আগে পরিষেবায় যাতে কোনরকম প্রভাব না পড়ে সেই কারণে এ দিনের বৈঠক থেকে তিনি বিশেষ নির্দেশ দিতে পারেন বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে কিছু দিন আগেই এলাকায় ‍‍`এক ডাকে অভিষেক‍‍` বলে এক কর্মসূচি সূচনা করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। চলতি বছরের জুন মাসে এই কর্মসূচির সূচনা করা হয়েছিল। ফোন এলাকার উন্নয়নের খতিয়ানও প্রকাশ করা হয়েছিল। এরপর এই কর্মসূচিতে কেমন সাড়া মিলছে, এলাকার মানুষ কোন সমস্যায় রয়েছেন কিনা, কিংবা কোন সমস্যা নিয়ে অভিযোগ করলে তার সমাধান দ্রুত হচ্ছে কিনা সে বিষয়ে যাবতীয় খোঁজখবর তিনি এদিনের বৈঠক থেকে নিতে পারেন বলে মনে করা হচ্ছে।