রবিবার, ০৫ মে, ২০২৪

সীমাবদ্ধ ক্ষমতার মধ্যে যতটা পারব সাহায্য করব! ED দফতর থেকে বেরিয়ে জানালেন অভিষেক

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ০৬:৪৯ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২, ১২:৪৯ এএম

সীমাবদ্ধ ক্ষমতার মধ্যে যতটা পারব সাহায্য করব! ED দফতর থেকে বেরিয়ে জানালেন অভিষেক
সীমাবদ্ধ ক্ষমতার মধ্যে যতটা পারব সাহায্য করব! ED দফতর থেকে বেরিয়ে জানালেন অভিষেক

ইডির তলবের পর হাজিরা দেবেন কিনা অভিষেক বন্দ্যোপাধ্যায় তা নিয়ে শুরু হয়েছিল জল্পনা। কিন্তু এদিন নির্দিষ্ট সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি। এরপর দীর্ঘ প্রায় সাত ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর সিজিও কমপ্লেক্স থেকে বেরোন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখান থেকে বেরিয়েই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তবে কোনোভাবেই তার শরীরে হতাশা কিংবা ক্লান্তি ভাব ছিল না। বরং বেশ চনমনেই দেখিয়েছে তাকে।

এদিন সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে তিনি বলেন, "গতকাল আমার কাছে কুরিয়ার রে একটি চিঠি এসে পৌঁছেছে। এই নিয়ে তৃতীয় বার ইডির অফিসে আসলাম। তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করেছি।" এরপরেই নাম না করে কেন্দ্রীয় সরকারকে নিশানা করে তিনি বলেন, "ইডি সিবিআই তে কাজে লাগিয়ে যারা স্বার্থ চরিতার্থ করতে চাইছে তাদের উদ্দেশ্যে বলতে চাই আমি আমার অবস্থানে অনড় থাকবো। আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করবো। কিন্তু ইডি, সিবিআই-এর কাছে মাথা নোয়াব না"

অভিষেক এদিন আরো বলেন, "আমি নিজে তিনবার তদন্তে সাহায্য করেছি, আমার স্ত্রীকে দুবার সিবিআই একবার ইডি ডেকেছে। আমি লিখিত বয়ান দিয়েছি আজকে। আমার সীমাবদ্ধ ক্ষমতা ও একটি আর অনুযায়ী যতটা পারবো সাহায্য করবো।"

প্রসঙ্গত, এর আগেও দুবার অভিষেক বন্দ্যোপাধ্যায় কে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল ইডির তরফে। এই নিয়ে মামলাও চলছে সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতের নির্দেশমতো কলকাতাতেই এদিন দিল্লির আধিকারিকরা এসে জিজ্ঞাসাবাদ চালান। অন্যদিকে এদিন সুপ্রিমকোর্টের তরফে জানানো হয়েছে, সোমবার পর্যন্ত তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে পারবে না ইডি।