শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

একগুচ্ছ কর্মসূচি নিয়ে রবিবার পাঁচদিনের জন্য পাহাড় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

চৈত্রী আদক

প্রকাশিত: মার্চ ২৬, ২০২২, ০৫:৩৩ পিএম | আপডেট: মার্চ ২৬, ২০২২, ১১:৩৩ পিএম

একগুচ্ছ কর্মসূচি নিয়ে রবিবার পাঁচদিনের জন্য পাহাড় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী
একগুচ্ছ কর্মসূচি নিয়ে রবিবার পাঁচদিনের জন্য পাহাড় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

 বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ফের উত্তরবঙ্গ সফরে যেতে চলেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর আগামীকাল অর্থাৎ ২৭ মার্চ রবিবারই উত্তরবঙ্গের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী তাঁর যাত্রা শুরু করবেন। মুখ্যমন্ত্রীর সফর চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। তার মধ্যেই পূরণ করবেন একাধিক কর্মসূচি।

জানা গিয়েছে, ২৮ মার্চ শিলিগুড়িতে একটি সরকারি জরুরি বৈঠকে তিনি যোগ দিতে চলেছেন। তার পরের দিন অর্থাৎ ২৯ মার্চ তিনি সড়ক পথে রওনা দেবেন দার্জিলিং-এর উদ্দেশ্যে। সেখানেও রয়েছে তাঁর ঠাসা কর্মসূচি। তাই আগামী পাঁচ দিন পাহাড়ে যথেষ্ট ব্যস্ততার মধ্যে দিয়ে কাটবে মুখ্যমন্ত্রীর।

সূত্রের খবর, ২৮ মার্চ কাঞ্চনকন্যা স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রী একাধিক সরকারি প্রকল্প উদ্বোধনের কথা ঘোষণা করতে পারেন। ঐদিন রাতে রাতে উত্তরকন্যা’-র কন্যাশ্রীতে মুখ্যমন্ত্রীর থাকার ব্যবস্থা করা হয়েছে। তারপরের দিন সেখান থেকেই তিনি দার্জিলিং যাবেন বলে জানা গিয়েছে।

দার্জিলিং পৌঁছে ম্যালে অনুষ্ঠিত একটি সরকারি অনুষ্ঠানে তাঁর যোগদান করার কথা। এমনকি সেই মঞ্চ থেকেও একাধিক প্রকল্পের ব্যাপারে বিস্তারিত ঘোষণা ও উদ্বোধনের ব্যাপারেও জানাবেন তিনি। ধারণা করা হচ্ছে, পাহাড়ি উপভোক্তাদের হাতে তিনি একাধিক সরকারি প্রকল্পের সুবিধা তুলে দিতে চলেছেন। এর পাশাপাশি বিভিন্ন জনগোষ্ঠী ও রাজনৈতিক প্রতিনিধিদের সঙ্গে দেখা করারও কথা মুখ্যমন্ত্রীর।

মনে করা হচ্ছে, আসন্ন জিটিএ নির্বাচন সম্পর্কে স্থানীয় নেতাদের সঙ্গে আলাপ আলোচনায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্য সমাপ্ত পুরভোটে দার্জিলিংয়ে সাফল্য পায়নি তৃণমূল-কংগ্রেস। পুরভোটের আসন দখল করে হামরো পার্টি। তাই আসন্ন জিটিএ নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী দার্জিলিং শহর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এমনকি মুখ্যমন্ত্রী হামরো পার্টি সঙ্গেও আলোচনায় বসতে পারেন বলে জানা গিয়েছে। মুখ্যমন্ত্রীর পাহাড় সফরে পাহাড়ের রাজনীতি কোন মোড় নেয় সেটাই এখন দেখার!