রবিবার, ০৫ মে, ২০২৪

আজ অভিষেককে তলব ইডির! হাজিরা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক?

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ০৯:৪৮ এএম | আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২, ০৩:৪৮ পিএম

আজ অভিষেককে তলব ইডির! হাজিরা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক?
আজ অভিষেককে তলব ইডির! হাজিরা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক?

কয়লা পাচার মামলায় আজই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। এদিন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদককে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। এবার দিল্লি থেকে ইডির আধিকারিকরা কলকাতায় এসে জেরা করবেন তাঁকে। কয়লা পাচারকাণ্ডে এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দু’বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায় হাজিরা দেবেন কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

সোমবার ছাত্র সমাবেশের মঞ্চ থেকে সন্দেহ প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক। আশঙ্কা প্রকাশ করে তারা জানিয়েছিলেন হয়তো এবার অভিষেককে নোটিশ ধরাতে পারে কেন্দ্রীয় সংস্থা। আর মুখ্যমন্ত্রীর সেই কথাই একেবারে অক্ষরে অক্ষরে ফলেও গিয়েছিল ২৪ ঘন্টার মধ্যেই। মঙ্গলবারই কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলবের নোটিশ পাঠিয়েছে ইডি।

সেই নোটিসে জানানো হয়েছিল আজ অর্থাৎ শুক্রবার তাকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হবে। একইসঙ্গে জানা গিয়েছে এবার দিল্লির আধিকারিকরা এসে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করবেন অভিষেককে। ইডি সূত্রে খবর, এই আধিকারিকরাই আগেরবার জিজ্ঞাসাবাদ করেছিলেন অভিষেককে।

জানা গিয়েছে নিরাপত্তার বন্দোবস্ত করার জন্য ইডির তরফে রাজ্য পুলিশের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারকেও মেইল করা হয়েছে। তবে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় ইডির দফতর সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন কিনা তা নিয়ে অবশ্য তৈরি হয়েছে জল্পনা। 

প্রসঙ্গত, সোমবার অভিষেকের শালিকা মেনকা গম্ভীরকেও ডেকেছে ইডি। তবে তাকে কলকাতায় নয়, দিল্লিতে ডাকা হয়েছিল। কিন্তু পরবর্তীকালে হাইকোর্টের নির্দেশ মতো তাকে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হবে।