শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

TMC-তে যোগ দিয়েই পেলেন বড় দায়িত্ব! কী বললেন জয়প্রকাশ মজুমদার?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৮, ২০২২, ০৪:২৫ পিএম | আপডেট: মার্চ ৮, ২০২২, ০৪:৫৫ পিএম

TMC-তে যোগ দিয়েই পেলেন বড় দায়িত্ব! কী বললেন জয়প্রকাশ মজুমদার?
TMC-তে যোগ দিয়েই পেলেন বড় দায়িত্ব! কী বললেন জয়প্রকাশ মজুমদার?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের একবার পদ্মশিবিরে বড় ভাঙন। দলবদলের জল্পনা সত্যি করে, তৃণমূলে যোগ দিলেন বিক্ষুব্ধ জয়প্রকাশ মজুমদার। এদিন নজরুল মঞ্চে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিক্ষুব্ধ এবং বিজেপি থেকে বহিষ্কৃত নেতা জয়প্রকাশ তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। এদিন ফিরহাদ হাকিমের হাত থেকে তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে নেন জয়প্রকাশ মজুমদার। তৃণমূলে যোগ দিয়েই বড় পদ পেলেন জয়প্রকাশ মজুমদার। তৃণমূলের রাজ্য সহ-সভাপতি হলেন জয়প্রকাশ মজুমদার। আজ তৃণমূলে যোগ দিয়েই জয়প্রকাশ মজুমদার প্রতিক্রিয়ায় জানিয়েছেন যে, তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে ভালো লাগছে তাঁর।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের পর, কেন্দ্র, রাজ্য উভয় নেতৃত্বের একাংশের বিরুদ্ধে নানা ইস্যুতে সোচ্চার হয়েছিলেন জয়প্রকাশ মজুমদার। পাশাপাশি দলের ভুলত্রুটি বোঝাতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তুলনা করেন। উল্লেখ্য, চলতি বছরের ২৫ জানুয়ারি তিনি মন্তব্য করেছিলেন যে, ‘লড়াই হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে, সেই মমতা বন্দ্যোপাধ্যায়, যাঁকে সারা ভারতে এখন মনে করা হয়, অত্যন্ত কুশলী স্ট্র্যাটেজিস্ট, অভিজ্ঞতাসম্পন্ন নেত্রী। এবার আমি মেসির টিমের সঙ্গে খেলতে নামব তিনদিন প্র্যাকটিস করে?’ তাঁর এই মন্তব্য ভালভাবে নেয়নি দল। সম্প্রতি শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিকে শোকজ করে রাজ্য বিজেপি নেতৃত্ব। তবে, এখানেই শেষ নয়, উত্তর দেওয়ার আগেই তাঁদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়। 

এদিকে, গতকালই গতকালই জয়প্রকাশ মজুমদারের সঙ্গে বৈঠক করেছিলেন লকেট চট্টোপাধ্যায়। এরপর আজই তৃণমূলে যোগ দিলেন তিনি। শুধু জয়প্রকাশই নয়, এই বৈঠকে ছিলেন রীতেশ তিওয়ারি, সায়ন্তন বসুও। এরপরই গুঞ্জন ওঠে যে, তৃণমূলে যোগ দিতে চলেছেন বিজেপির বিক্ষুব্ধ নেতা জয়প্রকাশ মজুমদার। উল্লেখ্য,  এটাই প্রথমবার তাঁর দলবদল নয়, ২০১৪ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন জয়প্রকাশ মজুমদার। আর এবার সেই বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চলেছেন তিনি, যে বিজেপির হয়ে এতদিন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময়ে সুর চড়িয়েছেন। অন্যদিকে, জানা গিয়েছে যে, জয়প্রকাশ মজুমদার তৃণমূলে যোগ দিচ্ছেন, এ ব্যাপারে নিশ্চিত হওয়ার পরই, তাঁকে বিজেপি থেকে পাকাপাকিভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয় বিজেপির পক্ষ থেকে। 

এদিন তৃণমূলে জয়প্রকাশ মজুমদার যোগ দেওয়ার পর, রীতিমতো হইচই পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। আজ নজরুল মঞ্চে বৈঠকে যোগ দেওয়ার আগেই একপ্রকাশ নিশ্চিত হয়ে গিয়েছিল জয়প্রকাশ মজুমদারের তৃণমূলে যোগদান। আজ নজরুল মঞ্চে তৃণমূলের বর্ধিত রাজ্য কমিটির বৈঠকে যোগ দেওয়ার আগে গাড়ি থেকে নেমে হাত নাড়তেও দেখা যায় জয়প্রকাশ মজুমদারকে। প্রসঙ্গত, আজকের বৈঠকে উপস্থিত ছিলেন আইপ্যাকের কর্তা প্রশান্ত কিশোরও।