রবিবার, ১৯ মে, ২০২৪

দুই বিজেপি নেতাকে শো কজ! মুখ খুললেন শান্তনু ঠাকুর

মৌসুমী বসাক

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২, ০৯:৩৯ পিএম | আপডেট: জানুয়ারি ২৪, ২০২২, ০৩:৪০ এএম

দুই বিজেপি নেতাকে শো কজ! মুখ খুললেন শান্তনু ঠাকুর
দুই বিজেপি নেতাকে শো কজ! মুখ খুললেন শান্তনু ঠাকুর

দলের বিরুদ্ধে মন্তব্য করায় রাজ্য বিজেপির তরফ থেকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে দুই বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে। আর এবার এই নিয়ে মুখ খুললেন বিজেপির আরও এক বিক্ষুব্ধ নেতা শান্তনু ঠাকুর। তাঁর কথায়, "পার্টির মনে হয়েছে তাই শো কজ করে দিয়েছে।"

 

দলীয় সূত্রের খবর, দল বিরোধী কাজের জন্যই শোকজ করা হয়েছে জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে। ক্ষুব্ধ এই বিজেপি নেতারা প্রকাশ্যে বা ঘনিষ্ঠ মহলে একের পর এক মন্তব্য করেছেন। পৃথক বৈঠক থেকে বনভোজন সবেতেই দেখা গেছে তাঁদের। বিজেপির পুরোনো নেতাদের প্রতি অবিচার করা হচ্ছে বলেও অভিযোগ তোলেন তাঁরা।

 

এই প্রসঙ্গে শান্তনু ঠাকুর বলেন, "পার্টির মনে হয়েছে তাই শোকজ করে দিয়েছে। পার্টি এনিয়ে কোনও বার্তা দিতে চাইছে কিনা তা তাদের ব্যাপার। ওরা যেটা করতে চায় তা তারা করুক"। এরপরেই প্রশ্ন উঠছে তাহলে কি শান্তনু ঠাকুরের সঙ্গে পিকনিকে তাঁদের দেখা গিয়েছিল বলেই শো কজ করা হলো? এর উত্তরে মতুয়া সম্প্রদায়ের এই নেতা বলেন, "আমার সঙ্গে সারা বাংলার বিক্ষুব্ধরা পার্টি করবে। তাতে ওরা কি সবাইকে বাদ দিয়ে দেবে? দলের যাদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে তারা যদি আমার সঙ্গে আবার বৈঠক করতে চায় তাহলে তাদের সঙ্গে বৈঠক করব। সবার ভাবমূর্তি বুঝতে চাই।"


এদিকে, শো কজ নোটিশে বলা হয়েছে, শৃঙ্খলা রক্ষা কমিটির সুপারিশ অনুযায়ী রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংবাদ মাধ্যমে দল বিরোধী মন্তব্যের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলেও জানানো হয়। বিজেপি-র কার্যালয় সম্পাদক প্রণয় রায়ের সই করা এই চিঠিটিই জয়প্রকাশ ও রীতেশকে পাঠানো হয়েছে।