সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

‘তিনি ৬ মাসের অভিজ্ঞতা নিয়ে রাজনীতিতে এসেছেন, আমি আড়াই বছরের’! দিলীপকে পাল্টা সুকান্তর

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৫:৩৩ পিএম | আপডেট: এপ্রিল ২৪, ২০২২, ১১:৩৩ পিএম

‘তিনি ৬ মাসের অভিজ্ঞতা নিয়ে রাজনীতিতে এসেছেন, আমি আড়াই বছরের’! দিলীপকে পাল্টা সুকান্তর
‘তিনি ৬ মাসের অভিজ্ঞতা নিয়ে রাজনীতিতে এসেছেন, আমি আড়াই বছরের’! দিলীপকে পাল্টা সুকান্তর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্য বিজেপির অন্দরে কোন্দল অব্যাহত। নেতৃত্ব, কমিটি গঠন নিয়ে, আগে বঙ্গ বিজেপির অন্দরে অশান্তি ছিলই, সম্প্রতি বঙ্গ বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্তমান বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যে তা আরও চরমে আকার নিল। তিনি বঙ্গ বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বদানের ক্ষমতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। এবার সেই কটাক্ষের পাল্টা জবাব দিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষের অনভিজ্ঞ মন্তব্যের জবাবে বললেন, ‘তিনি ছয় মাসের অভিজ্ঞতা নিয়ে রাজনীতিতে এসেছেন, আমি আড়াই বছরের।’

বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্তমানে বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন, ‘সুকান্ত মজুমদার সবে দায়িত্ব পেয়েছেন, ওনার অভিজ্ঞতা কম। যারা এতদিন আন্দোলন করেছেন তাদের গুরুত্ব দেওয়া উচিত। মনে রাখতে হবে যে, যাঁদের বিশ্বাস করে মানুষ রাস্তায় নেমেছেন, পতাকা ধরেছেন, তাদের গুরুত্ব দিতেই হবে। যোগ্য লোকেদের বাদ দিলে হবে না।’ আর অভিজ্ঞতা কম হওয়ার জন্যই  যেন অনেক প্রয়োজনীয় নেতা দল থেকে বেরিয়ে যাচ্ছেন। পদ ছেড়ে দিচ্ছেন। 

এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে আজ মেদিনীপুরের ‘মন কি বাত’ প্রচার অনুষ্ঠান থেকে বিস্ফোরক মন্তব্য শোনা গেল বিজেপির বর্তমান সভাপতির মুখে।  তিনি বলেন, ‘রাজনীতিতে আসার সময় সবাই অনভিজ্ঞ থাকেন। আমি যখন বিজেপি রাজ্য সভাপতি হয়েছি, তখন আমি আড়াই বছরের সাংসদ। আমার আড়াই বছরের অভিজ্ঞতা রয়েছে। আর দিলীপবাবু যখন রাজনীতিতে এসেছিলেন, তখন ওঁর ছয় মাস থেকে এক বছরের অভিজ্ঞতা ছিল।’

আজ মেদিনীপুরে ‘মন কি বাত’ অনুষ্ঠানের শুরুতেই এদিন বিপত্তি দেখা যায়। বেশ কিছুক্ষণের জন্য ইন্টারনেট পরিষেবা ব্যাহত হয়। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার-সহ বিজেপি নেতৃত্ব উপস্থিত ছিলেন। কাজেই এই ঘটনায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েন রাজ্য নেতৃত্ব। যদিও কিছুক্ষণ পরেই পরিস্থিতি স্বাভাবিক হয়। 

এদিন মাওবাদী প্রসঙ্গে দিলীপ ঘোষের মন্তব্যের উল্টোটাই বলেন সুকান্ত মজুমদার। মাওবাদী প্রসঙ্গে, দিলীপ ঘোষ  বলেছিলেন, ‘মাওবাদী বলে কিছু নেই, সবই নাটক’। এই মন্তব্যের প্রেক্ষিতে সুকান্ত মজুমদার বলেন, ‘রাজ্যে মাওবাদী সমস্যা বাড়ছে। উনি এক জায়গা সম্বন্ধে মন্তব্য করেছেন, আমি আরেক জায়গা সম্বন্ধে বলেছি।’ পাশাপাশি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়েও ক্ষোভ প্রকাশ করেন সুকান্ত মজুমদার।  

এদিন সকালে মেদিনীপুর শহরের একটি লজে প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠানে যোগ দেন রাজ্য বিজেপির সভাপতি-সহ অন্যান্য বিজেপি নেতৃত্বরা। মন কি বাত অনুষ্ঠানের শুরুতেই ১০ মিনিটের জন্য ব্যাহত হয় ইন্টারনেট পরিষেবা। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।  
অন্যদিকে, নন্দীগ্রামে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ শুনলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম-২ ব্লকের রেয়াপাড়ায় নিজের বিধায়ক কার্যালয়ে এদিন ‘মন কি বাত’ শোনেন তিনি।