শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‍‍`শুভেন্দুও আর বেশিদিন বিজেপিতে নেই‍‍`, চাঞ্চল্যকর মন্তব্য ফিরহাদের

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ০৭:০৯ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ০৭:৩৯ পিএম

‍‍`শুভেন্দুও আর বেশিদিন বিজেপিতে নেই‍‍`, চাঞ্চল্যকর মন্তব্য ফিরহাদের
‍‍`শুভেন্দুও আর বেশিদিন বিজেপিতে নেই‍‍`, চাঞ্চল্যকর মন্তব্য ফিরহাদের

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে এবার চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন ফিরহাদ হাকিম। শুভেন্দু বিজেপিতে থাকা নিয়ে সংশয় প্রকাশ করে শনিবার সাংবাদিক বৈঠকে তৃণমূল নেতা বলে দিলেন, "শুভেন্দুও আর বেশিদিন বিজেপিতে থাকবে না।" তবে কি ফের ঘর ওয়াপসি? ফিরহাদের সাফ জবাব, "তৃণমূলে ওকে আর নেওয়া হবে না।"

উল্লেখ্য, ২১-এর বিধানসভা নির্বাচনের আগে তৃনমূলের বহু নেতা-মন্ত্রী দলে দলে যোগ দিয়েছিলেন বিজেপিতে। তালিকায় ছিলেন শুভেন্দু অধিকারীও। তবে ভোটের ফল প্রকাশের পর ফের ঘাসফুল শিবিরে ফিরে এসেছেন দলছাড়া অনেকেই। যদিও শুভেন্দু ব্যতিক্রম। এমনিতে বিজেপিতে যোগ দেওয়ার পর শুভেন্দুকে জেড-ক্যাটেগরির নিরাপত্তা ও বুলেট প্রুফ গাড়ি দেওয়ার ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেই নিরাপত্তা এখন আরও বাড়ানো হতে পারে বলে শোনা যাচ্ছে।

এই প্রসঙ্গেই প্রশ্ন তুললে ফিরহাদের প্রতিক্রিয়া, "বিজেপির তো শুভেন্দুই একমাত্র ময়দানে আছে। ও-ই এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছে। বাকি নেতারা তো সব ঘরে ঢুকে গিয়েছেন। তবে শুনছি ও আর বেশিদিন বিজেপিতে থাকবে না।" তবে শুভেন্দুর তৃণমূলের ফেরার সম্ভাবনা নাকচ করে তৃণমূল নেতার স্পষ্ট জবাব, "ওকে আর ফেরানো হবে না।"

প্রসঙ্গত, সপ্তাহখানেক আগেই বিরোধী দলনেতা তৃণমূলে ফিরতে পারেন বলে দাবি তুলেছিলেন তৃণমূলের এক মুখপাত্র। তারপর থেকে শুভেন্দু অধিকারীর তৃণমূলে ফেরা নিয়ে শাসকদলের নেতাদের মুখে নানা মন্তব্য শোনা যাচ্ছে। তবে সেসব কথা সাফ খারিজ করে দিলেন ফিরহাদ।

এদিকে শুভেন্দুও এই বিষয়ে পাত্তা দিতে নারাজ। তাঁর কথায়, "চোর-ডাকাতের মন্তব্যের জবাব দিই না।" বর্তমানে পুরভোটের প্রচারে এখন গোটা রাজ্য কার্যত চষে বেড়াচ্ছেন তিনি। অন্যদিকে, বিজেপির দাবি, পুরভোটের মুখে বিজেপির মধ্যে অনাস্থা বাড়ানোর জন্যই এই ধরণের মন্তব্য তৃণমূলের।