সোমবার, ০৬ মে, ২০২৪

ব্লক স্তর থেকে নতুন করে সাজিয়ে তুলবে নেতৃত্ব, পঞ্চায়েত নির্বাচনের আগে বড় চমক দেবে তৃণমূল!

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ১২:১৬ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৬:৪৭ পিএম

ব্লক স্তর থেকে নতুন করে সাজিয়ে তুলবে নেতৃত্ব, পঞ্চায়েত নির্বাচনের আগে বড় চমক দেবে তৃণমূল!
ব্লক স্তর থেকে নতুন করে সাজিয়ে তুলবে নেতৃত্ব, পঞ্চায়েত নির্বাচনের আগে বড় চমক দেবে তৃণমূল!

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দলের সিদ্ধান্তই যে চূড়ান্ত, তা আগেই বিভিন্ন সময় দলের শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে স্পষ্ট করে দেওয়া হয়েছে। এই মুহূর্তে দলের সংগঠনকে ঢেলে সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। এদিকে, এই কাজ করতে গিয়ে, একাধিক জেলার সাংগঠনিক স্তর থেকে নানা অভিযোগ আসতে শুরু করে দিয়েছে।

বহু জায়গায় ব্লক সভাপতি পছন্দ না কর্মীদের। এমনকি বহু জায়গায় ব্লক স্তরে নানা অভিযোগ উঠে এসেছে। তাই ব্লক স্তরে একাধিক বিষয়কে কেন্দ্র করে নানা ধরনের আপত্তির কথা ওঠায়, সেগুলির দ্রুত সমাধান করে দেব শীর্ষ নেতৃত্ব। এমনটাই দলের শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে।

ব্লক স্তর থেকে শুরু করে বিভিন্ন কমিটি নতুন করে সাজিয়ে তুলছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। কিন্তু এর মধ্যেই এই কমিটি নিয়েও নানা অভিযোগ উঠছে। তাও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত পৌঁছেছে। কমিটি নিয়ে অসন্তোষের কথা মুখ্যমন্ত্রীর কান অবধি গিয়েছে। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের বুথকর্মীদের নিয়ে সম্মেলনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের এই সাংগঠনিক বৈঠক থেকে সে বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন তিনি। বৃহস্পতিবার নেজাতি ইন্ডোর স্টেডিয়ামে হওয়া সভায় মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কয়েকটি কমিটি নিয়ে অসন্তোষ রয়েছে। তিনি জানিয়েছেন, দলের নেতৃত্ব আলচনার মাধ্যমে সেই ক্ষোভ কিছুটা মিটিয়েছেন। তবে, এখনও কিছু সমস্যা আছে। সেই সমস্যার সমাধানে আসরে নামবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি গতকালের বৈঠক থেকে ঝাড়গ্রাম এবং দুই মেদিনীপুরের জেলার নেতৃত্বকে জেলায় ঘুরে সবার সঙ্গে সমন্বয় রেখে কাজ করার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, কিছুদিনের মধ্যেই তমলুকে গিয়ে প্রশাসনিক ও দলীয় বৈঠক কবেন তিনি। একই সঙ্গে তৃণমূলের গ্রিভেন্স সেল দলের নেতা-কর্মীদের অভিযোগ খতিয়ে দেখবে বলেও জানিয়েছেন নেত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও দলের অন্দরের কথা দলের মধ্যেই নির্দিষ্ট ফোরামে বলার কথা জানিয়েছিলেন দলের শীর্ষ নেতৃত্ব। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে, নেত্রীর নির্দেশ মানা হয়নি। যাকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে দলকে বিড়ম্বনার মুখে পড়তে হয়েছে। তাই গতকালের সভা থেকেও ফের একবার সমস্যা বা অভিযোগ থাকলে, তা দলের অন্দরেই সকলের সঙ্গে আলোচনা করে সমাধান করতে হবে বলে বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।