বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

তিনদিনের ঠাসা কর্মসূচি নিয়ে বুধবার রাজ্যে আসছেন অমিত শাহ

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩, ২০২২, ০৪:৩২ পিএম | আপডেট: মে ৩, ২০২২, ০৪:৩২ পিএম

তিনদিনের ঠাসা কর্মসূচি নিয়ে বুধবার রাজ্যে আসছেন অমিত শাহ
তিনদিনের ঠাসা কর্মসূচি নিয়ে বুধবার রাজ্যে আসছেন অমিত শাহ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ  তিনদিনের বাংলা সফরে আসছেন শাহ। বুধবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শাহের সফরসূচি শুরু হচ্ছে সুন্দরবন থেকে। এই সফর সেরে, ৬ তারিখ দিল্লি ফিরবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ৪ মে রাত ১১ টা ১০ নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন অমিত শাহ। যদিও ওইদিন কলকাতাতে পৌঁছালেও তাঁর ওইদিন কোনও কর্মসূচি নেই অমিত শাহের। ওই রাতে তিনি রাজারহাটের একটি হোটেলে উঠবেন তিনি।

বিজেপি সূত্রে খবর, বৃহস্পতি এবং শুক্রবারে এ রাজ্যে ঠাসা কর্মসূচি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। একাধিক দলীয় এবং সরকারি কর্মসূচির পাশাপাশি কলকাতায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। এই অনুষ্ঠানেই নৃত্য পরিবেশন করার কথা সৌরভ-জায়া ডোনা গাঙ্গুলির। ৫ মে বৃহস্পতিবার প্রথমেই সুন্দরবন যাবেন অমিত শাহ। সেখানকার বিভিন্ন এলাকা পরিদর্শন করার কথা রয়েছে তাঁর। এরপর হরিদাসপুরের বিএসএফ ক্যাম্পে। বৃহস্পতিবার দুপুরের দিকে মৈত্রী সংগ্রহালয়ের শিলান্যাস করার কথা রয়েছে। এরপর দুপুরের খাওয়া সারবেন জওয়ানদের সঙ্গেই। এরপর দুপুরের দিকে অমিত শাহ কল্যাণী ফিরবেন। সেখান থেকে সোজা কলকাতা বিমানবন্দর যাবেন, তারপর সেখান থেকে বাগডোগরা হয়ে শিলিগুড়িতে যাওয়ার কথা হয়েছে অমিত শাহের। 

দলীয় সূত্রে খবর, শিলিগুড়িতে একটি জনসভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই তিনি রাত কাটাবেন। পরদিন অর্থাৎ শুক্রবার সকালে কোচবিহারের তিনবিঘায় যাওয়ার কথা রয়েছে শাহের। হোটেলেই দুটি সাংগঠনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। সেই বৈঠকেই কারা উপস্থিত থাকতে পারেন, তার একটি তালিকাও দলের পক্ষ থেকে নির্দিষ্ট করা হয়েছে। সূত্রের খবর, বিজেপি সাংসদ, বিধায়ক, জেলা পরিষদ থেকে বিভিন্ন পুরসভার জয়ী প্রার্থীদের উক্ত বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে। এই বৈঠক খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। 

এই বৈঠক শেষে শুক্রবার সন্ধ্যায় ভিক্টোরিয়ায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে হাজির থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়াও উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়।